আজ: মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১ইং, ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ ফেব্রুয়ারী ২০১৫, বৃহস্পতিবার |



kidarkar

উভয় বাজারে কমেছে সূচক

price...dawnশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে কমেছে সূচক। এদিন শুরু থেকেই সূচকের পতন লক্ষ্য করা গেছে। বৃহস্পতিবার সূচকের পাশাপাশি কমেছে বেশীর ভাগ কোম্পানি শেয়ার দর। ফলে আবার ঝিমিয়ে পড়েছে বাজার।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭৮৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ১৫৩টির আর অপরিবর্তিত রয়েছে ৪৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৬৬ কোটি ৮৫ লাখ ৪ হাজার টাকা।

এর আগে বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৮০২ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২৫৯ কোটি ৩৫ লাখ ৬১ হাজার টাকা। সে হিসেবে বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন বেড়েছে ৭ কোটি ৪৯ লাখ ৪৩ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৩৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৮৯৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ১৩০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৩টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৮ কোটি ১২ লাখ ৫১ হাজার টাকা।

এর আগে বুধবার সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৯২৯ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ২১ কোটি ৪৯ লাখ ৮৯ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ৩ কোটি ৩৭ লাখ ৩৮ হাজার টাকা।

শেয়ারবাজার/অ

 

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.