বিএটিবিসির ৪৫০ শতাংশ চূড়ান্ত লভ্যাংশ ঘোষণা

batbcশেয়ারবাজার ডেস্ক: বিনিয়োগকারীদের জন্য ৪৫০ শতাংশ চূড়ান্ত লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের ব্রিটিশ-আমেরিকান টোব্যাকো কোম্পানি লিমিটেড (বিএটিবিসি)। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনাপূর্বক শেয়ার হোলন্ডাদের জন্য এ লভ্যাংশের অনুমোদন করেছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

উল্লেখ্য, এর আগে কোম্পানিটির পক্ষ থেকে ১০০ ভাগ অন্তর্বর্তীকালনী নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়। অর্থাৎ ২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থবছরের জন্য এ কোম্পানির পক্ষ থেকে মোট ৫৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মত্তিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ এপ্রিল সকাল সাড়ে ১০টায় হোটেল সোনারগাঁওয়ের বলরুমে  আহ্বান করা হয়েছে। আর আগামী ৫ মার্চ রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে।

সমাপ্ত অর্থ বছরে কোম্পানিটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৬২৮ কোটি ১৯ লাখ ২০ হাজার টাকা। শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১০৪.৭০ টাকা। শেয়ার প্রতি সম্পদ (এ্রনএভি) হয়েছে ১৯১.০৬ টাকা এবং শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ৭৯.৪১ টাকা।

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top