৩ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

reportশেয়ারবাজার ডেস্ক: অনিরীক্ষিত অর্ধবার্ষিক আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি। এগুলো হলো: ইস্টার্ন হাউজিং লিমিটেড, সি অ্যান্ড এ টেক্সটাইল এবং মিরাক্কেল ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

অর্ধবার্ষিকে (আগস্ট’১৪-জানুয়ারি’১৫) ইস্টার্ন হাউজিংয়ের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৭ কোটি ৫৮ লাখ ৪০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯০ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ৭ কোটি ১৩ লাখ ২০ হাজার টাকা এবং ইপিএস ছিল ০.৮৪ টাকা। সে হিসেবে কোম্পানিটির আয় বেড়েছে ৪৫ লাখ ২০ হাজার টাকা।

গত তিন মাসে (নভেম্বর’১৪-জানুয়ারি’১৫) এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ২ কোটি ৫১ লাখ ৩০ হাজার টাকা এবং ইপিএস হয়েছে ০.৩০ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ৩ কোটি ৯৯ লাখ ৬০ হাজার টাকা এবং ইপিএস ছিল ০.৪৭ টাকা।

অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর ১৪) সি অ্যান্ড এ টেক্সটাইলের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ২৪ কোটি ১২ লাখ ৫০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৮ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ২৩ কোটি ৯ লাখ ৪০ হাজার টাকা এবং ইপিএস ছিল ১.৭১ টাকা। সে হিসেবে কোম্পানিটির আয় বেড়েছে ১ কোটি ৩ লাখ ১০ হাজার টাকা। তবে ২০১৪ সমাপ্ত অর্থবছরে প্রস্তাবিত ১১ শতাংশ বোনাস শেয়ার হিসেবে এ কোম্পানিটির ইপিএস হবে ১.২৪ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ১.৫০ টাকা।

গত তিন মাসে (অক্টেবর-ডিসেম্বর ১৪) এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১৩ কোটি ৯ লাখ ৩০ হাজার টাকা এবং ইপিএস হয়েছে ০.৭৫ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ১০ কোটি ৪৫ লাখ ৩০ হাজার টাকা এবং ইপিএস ছিল ০.৭৭ টাকা। তবে প্রস্তাবিত ১১ শতাংশ বোনাস শেয়ার হিসেবে এ কোম্পানিটির ইপিএস হবে ০.৬৭ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.৬৮ টাকা।

অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর ১৪) মিরাকেল ইন্ডাস্ট্রিজের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৩৭ লাখ ২০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৫ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ২৫ লাখ ৭০ হাজার টাকা এবং ইপিএস ছিল ০.১১ টাকা। সে হিসেবে কোম্পানিটির আয় বেড়েছে ১১ লাখ ৫০ হাজার টাকা। তবে ২০১৪ সমাপ্ত অর্থবছরে প্রস্তাবিত ৫ শতাংশ বোনাস শেয়ার হিসেবে এ কোম্পানিটির ইপিএস হবে ০.১৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.১০ টাকা।

গত তিন মাসে (অক্টেবর-ডিসেম্বর ১৪) এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১ লাখ ১৯ হাজার টাকা এবং ইপিএস হয়েছে ০.০৫ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ১৮ লাখ ৮০ হাজার টাকা এবং ইপিএস ছিল ০.০৮ টাকা। তবে প্রস্তাবিত ৫ শতাংশ বোনাস শেয়ার হিসেবে এ কোম্পানিটির ইপিএস হবে ০.০৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ছিল ০.০৭ টাকা।

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top