উভয় বাজারে বেড়েছে লেনদেন

price-up-শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে বেড়েছে লেনদেন। সোমবার শুরু থেকে সূচকে উত্থান লক্ষ্য করা যায়। তবে দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বাড়লেও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কমেছে সূচক। এদিন উভয় বাজারে কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে ডিএসইতে লেনদেন বেড়েছে ২২.১৫ এবং সিএসইতে ১২.৫০ শতাংশ। ফলে আবার স্থিতিশীলতার দিকে যাচ্ছে পুঁজিবাজার।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮১৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ১৪৪টির আর অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩১৫ কোটি ১৮ লাখ ৩৭ হাজার টাকা।

এর আগে রোববার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৮০২ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২৪৫ কোটি ৩৮ লাখ টাকা। সে হিসেবে সোমবার ডিএসইতে লেনদেন বেড়েছে ২২.১৫ শতাংশ ৬৯ কোটি ৮০ লাখ টাকা।

দিনশেষে সিএসইর সাধারণ মূল্যসূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৯২২ পয়েন্টে। দিনভর সিএসইতে মোট ২৩৫ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ১১৯টির ও অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৬ কোটি ২৪ লাখ ৭১ হাজার টাকা।

এর আগে রোববার সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৯৩১ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ২২ কোটি ৯৬ লাখ ৫২ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন বেড়েছে ১২.৫০ শতাংশ বা ৩ কোটি ২৮ লাখ ১৯ হাজার টাকা।

 

শেয়ারবাজার/অ

 

 

আপনার মন্তব্য

Top