সূচকের পাশাপাশি কমেছে লেনদেন

price...dawnশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে মূল্য সূচকের পতনে শেষ হয় লেনদেন। মঙ্গলবার শুরুতে উত্থান থাকলেও প্রথম দুই ঘন্টা পর ধীরে ধীরে পরতে থাকে সূচক। দিনশেষে সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে উভয় বাজারে কিছুটা কমেছে লেনদেন। ফলে আবার ঝিমিয়ে পরেছে বাজার।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯০১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ১৪১টির আর অপরিবর্তিত রয়েছে ৫১টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩০৯ কোটি ১১ লাখ ১৯ হাজার টাকা।

এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৮০৮ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৩১৫ কোটি ১৮ লাখ ৩৭ হাজার টাকা। সে হিসেবে মঙ্গলবার ডিএসইতে লেনদেন কমেছে ৬ কোটি ৭ লাখ ১৮ হাজার টাকা।

দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৯১৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৪৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৫টির, কমেছে ১১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৩ কোটি ৫২ লাখ ০৭ হাজার টাকা।

এর আগে সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৯২৩ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ২৬ কোটি ২৪ লাখ ৭১ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ২ কোটি ৭২ লাখ ৬৪ হাজার টাকা।

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top