আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ মার্চ ২০১৬, সোমবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে কেয়া কসমেটিক্স, সিএসইতে ৮ম আইসিবি

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে (১৪ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি কেয়া কসমেটিক্স। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে ৮ম আইসিবি মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: সোমবার ডিএসইতে কেয়া কসমেটিক্সের শেয়ারদর ৯.০২ শতাংশ বা ১.১০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানির মোট ৯৯ লাখ ২০ হাজার ৭০৭টি শেয়ার ৪ হাজার ৩১৬ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১২.৫০ টাকা থেকে ১৩.৪০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৩.৩০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১১.১০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১৩.৩০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ফু-ওয়াং ফুডসের দর বেড়েছে ৮.৩৯ শতাংশ, দেশবন্ধু পলিমারের ৬.০৮ শতাংশ, বিচ হ্যাচারীর ৫.৮৪ শতাংশ, আমান ফিডের ৫.৪৪ শতাংশ, পাইওনিয়ার ইন্স্যুরেন্সের ৪.৭৩ শতাংশ, এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্সের ৪.১৪ শতাংশ, স্যালভো কেমিক্যালের ৩.৭৬ শতাংশ, সোনালী আশের ৩.৫৯ শতাংশ এবং এএফসি এগ্রোর শেয়ারদর বেড়েছে ৩.২৫ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে ৮ম আইসিবির দর ৯.৯৫ শতাংশ বা ৬ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে ফান্ডটির মোট ১৯০টি ইউনিট ১ বার হাতবদল হয়।

সোমবার ৮ম আইসিবির ইউনিটদর ৬৬.৩০ টাকা অপরিবর্তীত থাকে। গত এক বছরে এ ফান্ডের দর সর্বনিম্ন ছিল ৫৮.১০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৭৬.২০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে কেয়া কসমেটিক্সের শেয়ারদর বেড়েছে ৯.০২ শতাংশ, কেএন্ডকিউর ৮.৫৭ শতাংশ, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের ৭.৭৫ শতাংশ, মাইডাস ফাইন্যান্সের ৭.৩৯ শতাংশ, দেশবন্ধু পলিমারের ৬.৯৬ শতাংশ, রিলায়েন্স ওয়ানের ৬.৫৬ শতাংশ, বাটা সুয়ের ৬.১২ শতাংশ, ফু-ওয়াং ফুডসের ৫.৫৬ শতাংশ এবং ম্যারিকোর শেয়ারদর বেড়েছে ৪.৮৪ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.