সূচক বাড়লেও কমেছে লেনদেন

price-up-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে মূল্য সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে উত্থান লক্ষ্য করা গেছে। বৃহস্পতিবার সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা কমেছে।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৬৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৭টির, কমেছে ১০৯টির আর অপরিবর্তিত রয়েছে ৪৯টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৯৬ কোটি ১০ লাখ ৩০ হাজার টাকা।

এর আগে বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭৪২ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৩৪২ কোটি ৬৯ লাখ ৮০ হাজার টাকা। সে হিসেবে বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন কমেছে ৪৬ কোটি ৫৯ লাখ ৫০ হাজার টাকা বা ১৩.৬০ শতাংশ।

দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৮৫৯পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৩ কোটি ১৪ লাখ ২৫ হাজার টাকা।

এর আগে বুধবার সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৮১৮ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ২৬ কোটি ৭৫ লাখ ৪১ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ৩ কোটি ৬১ লাখ ১৬ হাজার টাকা বা ১৩.৫০ শতাংশ।

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top