আজ: বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১ইং, ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ ফেব্রুয়ারী ২০১৫, শনিবার |


kidarkar

ঘাম ঝড়িয়ে নিউজল্যান্ডের জয়

iccশেয়ারবাজার রিপোর্ট: কিউই পেসার ট্রেন্ট বোল্টের তোপে নিউজিল্যান্ডের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে মাত্র ১৫১ রানেই অলআউট হয়েছে অস্ট্রেলিয়া। শনিবার অকল্যান্ডের ইডেন পার্কের ‘এ’ গ্রুপের ম্যাচে ৩২.২ ওভারেই শেষ হয়েছে মাইকেল ক্লার্ক বাহিনীর ইনিংস। জবাবে, অনেক ঘাম ঝড়িয়ে অবশেষে ১ উইকেটে জয় পায় কিউইরা।  টাগের্টে নেমে নিয়মিত উইকেট বিরতীতে ২৩.১ ওভার শেষে ৯ উইকেট কাঙ্কিত জয় পায় তারা।

এর আগে টস জেতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই হয়েছিল অস্ট্রেলিয়ার। ২.২ ওভারের উদ্বোধনী জুটিতেই এসেছিল ৩০ রান। অ্যারন ফিঞ্চের (১৪) বিদায়ে এই জুটির পতন হয়। এরপর দ্বিতীয় উইকেটে ডেভিড ওয়ার্নারকে নিয়ে শেন ওয়াটসন আস্থা দেখানোর প্রত্যয় দেখাচ্ছিলেন। কিন্তু ৫০ রানের অবস্থানের পর ইনিংসের ৮০ রানে বিদায় নেন ফর্মের সঙ্গে ধুকতে থাকা ওয়াটসন। ২৩ রান করে ডেনিয়েল ভেট্টোরির প্রথম শিকারে পরিণত হন তিনি।

এর পরের বলেই বিদায় নেন ওয়ার্নারও (৩৪)। মূল ধ্বংসযজ্ঞের সূচনা সেখানেই। এরপর স্কোরবোর্ডে আর ২৬ রান যোগ করতেই আরো ছয়টি উইকেট হারায় অস্ট্রেলিয়া। বিদায় নেন মাইকেল ক্লার্ক ১২, স্টিভ স্মিথ ৪, গ্লেন ম্যাক্সওয়েল ১, মিশেল মার্শ ০ ও মিশেল জনসন ১। কিন্তু স্কোরবোর্ডটা তারপরও ভদ্রস্থ শেষ উইকেট জুটিতে প্যাট কামিন্ট ও ব্রাড হাডিনের জুটিতে ৪৫ রান যোগ হওয়ায়। হাডিন অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন।

নিউজিল্যান্ডের পক্ষে ট্রেন্ট বোল্ট ১০ ওভার বল করে মাত্র ২৭ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন। দুটি করে উইকেট পেয়েছেন টিম সাউদি ও ডেনিয়েল ভেট্টোরি। একটি উইকেট পকেটে পুরেছেন অলরাউন্ডার কোরি অ্যান্ডারসন।

শেয়াবাজার/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.