আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ এপ্রিল ২০১৬, মঙ্গলবার |

kidarkar

আইসিবি তিন ফান্ডের প্রান্তিক প্রকাশ

icb-আইসিবিশেয়ারবাজার রিপোর্ট: তৃতীয় প্রান্তিকের অনিরিক্ষীত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) পরিচালিত তিনটি মিউচ্যুয়াল ফান্ড। ফান্ড গুলো হল ৬ষ্ঠ আইসিবি মিউচ্যুয়াল ফান্ড, ৭ম আইসিবি মিউচ্যুয়াল ফান্ড এবং ৮ম আইসিবি মিউচ্যুয়াল ফান্ড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

সূত্রমতে, ৬ষ্ঠ আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের তিন প্রান্তিকে (১ জুলাই ২০১৫ থেকে ৩১ মার্চ ২০১৬) ইউনিট প্রতি আয় (ইপিউ) হয়েছে ৬.৫৭ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ৬.৫১ টাকা। এ সময়ে কোম্পানির ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিউ) হয়েছে ১২.৭৯ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ৯.৮৬ টাকা। এ ছাড়া, সর্বশেষ প্রান্তিকে (১ জানু থেকে ৩১ মার্চ ২০১৬) এর ইপিউ হয়েছে ০.৫৮ টাকা এবং আগের বছর একই সময়ে ছিল ০.৬৪ টাকা।

৩১ মার্চ ২০১৬ সমাপ্ত হিসেবে ফান্ডটির ক্রয়মূল্য অনুসারে এর সম্পদ মূল্য ছিল ২৯.৪৫ টাকা এবং বাজার মূল্য অনুসারে ছিল ৪৬.৪৩ টাকা। যা আগের বছর কই সময়ে ছিল যথাক্রমে ২৭.৪৫ টাকা এবং ৫৮.৩০ টাকা।

৭ম আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের তিন প্রান্তিকে (১ জুলাই ২০১৫ থেকে ৩১ মার্চ ২০১৬) ইউনিট প্রতি আয় (ইপিউ) হয়েছে ৫.৯৩ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ৭.৩০ টাকা। এ সময়ে কোম্পানির ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিউ) হয়েছে ১৩.১১ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ১১.৬৮ টাকা। এ ছাড়া, সর্বশেষ প্রান্তিকে (১ জানু থেকে ৩১ মার্চ ২০১৬) এর ইপিউ হয়েছে ০.৬৭ টাকা এবং আগের বছর একই সময়ে ছিল ০.৯২ টাকা।

৩১ মার্চ ২০১৬ সমাপ্ত হিসেবে ফান্ডটির ক্রয়মূল্য অনুসারে এর সম্পদ মূল্য ছিল ৪২.৬৪ টাকা এবং বাজার মূল্য অনুসারে ছিল ৮৭.১৩ টাকা। যা আগের বছর কই সময়ে ছিল যথাক্রমে ৩৮.২৬ টাকা এবং ১০৪.৭৯ টাকা।

এবং ৮ম আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের তিন প্রান্তিকে (১ জুলাই ২০১৫ থেকে ৩১ মার্চ ২০১৬) ইউনিট প্রতি আয় (ইপিউ) হয়েছে ৪.৮৭ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ৫.৮৪ টাকা। এ সময়ে কোম্পানির ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিউ) হয়েছে ১১.৪৭ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ৯.৬৪ টাকা। এ ছাড়া, সর্বশেষ প্রান্তিকে (১ জানু থেকে ৩১ মার্চ ২০১৬) এর ইপিউ হয়েছে ১.০২ টাকা এবং আগের বছর একই সময়ে ছিল ১.২৪ টাকা।

৩১ মার্চ ২০১৬ সমাপ্ত হিসেবে ফান্ডটির ক্রয়মূল্য অনুসারে এর সম্পদ মূল্য ছিল ৩৪.৭৬ টাকা এবং বাজার মূল্য অনুসারে ছিল ৫১.৫০ টাকা। যা আগের বছর কই সময়ে ছিল যথাক্রমে ৩২.৪৭ টাকা এবং ৬৮.৩১ টাকা।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.