ভুল শুধরে মোকাবেলায় প্রস্তুত টাইগাররা

masrafiশেয়ারবাজার ডেস্ক: বিশ্বকাপে কোয়ার্টার-ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে সোমবার মাঠে নামবে টিম-টাইগার্স।  নিজেদের ভুল শুধরে স্কটল্যান্ডকে হারানো ব্যাপারে আত্নবিশ্বাসী বাংলাদেশ দল।

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের যে ১৪টি ভেন্যুতে এবারের বিশ্বকাপ আসর বসেছে তার মধ্যে সবচেয়ে নতুন নেলসনের স্যাক্সন ওভালে প্রথম অফিসিয়াল ওডিআই ম্যাচ মাঠে গড়ায় ২০০৯ সালে নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ দিয়ে। প্রকৃতির অপরূপ সাজে সাজানো এই ছোট্ট শহরের ছোট্ট স্টেডিয়ামটির দর্শক ধারণক্ষমতা মাত্র ৬ হাজার। বৃহস্পতিবার বাংলদেশ-স্কটল্যান্ড ম্যাচ দিয়ে শেষ হবে নেলসনের এবারের বিশ্বকাপ। এবারের বিশ্বকাপে তিনটি ম্যাচ আয়োজনের কথা এখানে। এর মধ্যে দু’টি ভালোয় ভালোয় শেষ হয়েছে। এক ম্যাচে আইরিশদের কাছে ৪ উইকেটে ধরাশায়ী প্রথম দুই আসরের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। উইকেট-কন্ডিশন এবং নেলসনে বসবাসকারী প্রায় আড়াই হাজার স্কটিশ সমর্থকের উপস্থিতি ‘টিম-টাইগার্স’কে কঠিন পরীক্ষায় ফেলতে পারে। একপাশে পাহাড় অন্যপাশে তাসমান সাগর ঘেরা নেলসনের অধিবাসীদের অবসর কাটে সাগর সৈকতে হৈ-হুল্লোড় করে আর ক্রিকেট খেলে।

অস্ট্রেলিয়া সফরের শুরু থেকেই টপ-অর্ডারের ছন্দে না থাকা ভক্তদের টেনশন বাড়িয়েছে। মিডল-অর্ডারে সাকিব-মুশফিকদের ব্যাটেই যা কিছু নির্ভরতা। মেলবোর্নে তাদের সঙ্গে যোগ হয়েছে অলরাউন্ডার সাব্বির রহমানের ফিফটি’র ইনিংস।

লাগেজ এখনও না আসায় নেলসনে দ্বিতীয় দিনটা জিমেই কাটিয়েছে মাশরাফি ও তার দল। সোমবার সকাল থেকে ম্যাচের ভেন্যু স্যাক্সন ওভালে শুরু হবে বাংলাদেশের স্কটল্যান্ড ম্যাচের প্রস্তুতি।ৎ

শেয়ারবাজার/রা

 

আপনার মন্তব্য

Top