আবারও রাহুর গ্রাসে পুঁজিবাজার

price-chart-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ার বাজারে সূচকের পতনে শেষ হয় লেনদেন। এদিন প্রথম তিন ঘন্টা মিশ্র প্রবণতা থাকলেও এরপর ধীরে ধীরে পড়তে থাকে সূচক। সোমবার সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেনেও আগের দিনের তুলনায় কমেছে। ফলে আবারও রাহুর গ্রাসে যাচ্ছে পুঁজিবাজার।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭১৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯১টির, কমেছে ১৭৯টির আর অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৯৮ কোটি ৫ লাখ ৬৫ হাজার টাকা।

এর আগে রোববার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭৩৯ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৩৩৬ কোটি ৬৫ লাখ ১৫ হাজার টাকা। সে হিসেবে সোমবার ডিএসইতে লেনদেন কমেছে ৩৮ কোটি ৫৯ লাখ ৫০ হাজার টাকা বা ১১.৪৬ টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৭৮১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ১৩৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৮ কোটি ৩৮ লাখ ৭৭ হাজার টাকা।

এর আগে রোববার সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৮৫০ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৩৯ কোটি ৭১ লাখ ২৭ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ১১ কোটি ৩২ লাখ ৫০ হাজার টাকা বা ২৮.৫২ টাকা।

 

শেয়ারবাজার/অ

 

 

 

আপনার মন্তব্য

Top