আবার ঝিমিয়ে পড়েছে বাজার

price-chart-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ার বাজারে সূচকের পতনে শেষ হয় লেনদেন। এদিন শুরু থেকে মিশ্র প্রবণতা থাকলেও আড়াই ঘন্টা পর ধীরে ধীরে পড়তে থাকে সূচক। বুধবার সূচক কমলেও বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের মতই। বর্তমান পরিস্থিতিতে  পুঁজিবাজার আবার ঝিমিয়ে পড়েছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬৮১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৬টির, কমেছে ১০৪টির আর অপরিবর্তিত রয়েছে ৪৮টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২২১ কোটি ৮৪ লাখ ৭১ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৬৯৫ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২২১ কোটি ২ লাখ ৩৫ হাজার টাকা। সে হিসেবে ডিএইতে আজ লেনদেন বেড়েছে ৮২ লাখ ৩৬ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ০.৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৭২২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৭টির, কমেছে ৯৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৫টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২২ কোটি ৭৪ লাখ ৯৮ হাজার টাকা।

 

শেয়ারবাজার/অ

 

 

আপনার মন্তব্য

Top