আজ: বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২ইং, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ মে ২০১৬, মঙ্গলবার |


kidarkar

পতন অব্যাহত: ৫৮ শতাংশ কোম্পানির দর কমেছে


bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। এদিন শুরু থেকেই বাজারে সূচকের উত্থান পতন লক্ষ করা যায়। এরই ধারাবহিততায় দ্বিতীয় দিনের মত পতন বিরাজ করছে বাাজারে। মঙ্গলবার সূচকের পাশাপাশি কমেছে ৫৭.৯১ শতাংশ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে আগের দিনের তুলনায় লেনদেন কিছুটা কমেছে ৮.০৮ শতাংশ। আজ ডিএসইতে লেনদেন হয়েছে ৪২৬ কোটি টাকা।

মঙ্গলবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪১৯ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৯১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৪৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৬টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১৮৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪ টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪২৬ কোটি ২৩ লাখ ৫৮ হাজার  টাকা।

এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স ৩ পয়েন্ট কমে অবস্থান করে ৪৪২৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১০৮৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ০.৯৭ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৩৩ পয়েন্টে। ওই দিন লেনদেন হয়েছিল ৪৬৩ কোটি ৭০ লাখ ৩৫ হাজার  টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৩৭ কোটি ৪৬ লাখ ৭৭ হাজার টাকা।

দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮২৮৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৪টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭২টির, কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির। আজ সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪ কোটি ৭২ লাখ ৯৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.