আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ মে ২০১৬, মঙ্গলবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে এইচ আর টেক্সটাইল, সিএসইতে রিলায়েন্স ইন্স্যুরেন্স

গেইনারের শীর্ষেশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে (৩১ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বস্ত্র খাতের কোম্পানি এইচ আর টেক্সটাইল। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে বস্ত্র খাতের রিলায়েন্স ইন্স্যুরেন্স। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: মঙ্গলবার ডিএসইতে এইচ আর টেক্সটাইলের শেয়ারদর ১০ শতাংশ বা ২ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানির মোট ৩ লাখ ৬৩ হাজার ৪৯১টি শেয়ার ৪৩৬ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১৯.৭০ টাকা থেকে ২২ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২২ টাকায় লেনদেন হয়। গত এক বছরে শেয়ারটির দর সর্বনিম্ন ছিল ১৬.৫০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২৮ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে আরামিটের দর বেড়েছে ৮.৭৪ শতাংশ, ইবনেসিনা’র ৭.০১ শতাংশ, খান ব্রাদার্সের ৬.৪৮ শতাংশ, লাফার্জ সুরমার ৬ শতাংশ, তশরিফা’র ৫.৪৬ শতাংশ, ইস্টার্ন ক্যাবলসের ৫.৩০ শতাংশ, লিবরা ইনফিউশনের ৫.২৪ শতাংশ, জেমিনি সী ফুডের ৪.৫৩ শতাংশ এবং রহিম টেক্সটাইলের শেয়ারদর বেড়েছে ৪.২২ শতাংশ।

সিএসই: মঙ্গলবার সিএসইতে রিলায়েন্স ইন্স্যুরেন্সের শেয়ারদর ১০ শতাংশ বা ৩.৪০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে এর মোট ৫ শত শেয়ার ১ বার হাতবদল হয়।

এ দিন কোম্পানির শেয়ারদর ৩৭.৪০ টাকায় অপরিবর্তীত থাকে। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৩৪ টাকা এবং সর্বোচ্চ ছিল ৫২ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে এইচ আর টেক্সটাইলের শেয়ারদর বেড়েছে ৯.৯০ শতাংশ, সুহৃদ ইন্ডাস্ট্রিজের ৯.৮০ শতাংশ, রহিমা ফুডের ৯.৪১ শতাংশ, সেন্ট্রাল ইন্স্যুরেন্সের ৮.৭২ শতাংশ, লিবরা ইনফিউশনের ৭.৩১ শতাংশ, আরামিটের ৬.৯১ শতাংশ, খান ব্রাদার্সের ৬.৫১ শতাংশ, লাফার্জ সুরমার ৫.৫৯ শতাংশ এবং ইস্টার্ন ক্যাবলসের শেয়ারদর বেড়েছে ৫.৫১ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.