আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ জুন ২০১৬, বুধবার |

kidarkar

সূচকের উত্থানে চলছে লেনদেন

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এই দিন শুরু থেকেই বাজারে সূচক উর্ধ্বমুখী বিরাজ করে। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তরে টাকার অংকে এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১২৬ কোটি টাকা।

বুধবার দুপুর ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪২৫ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ০.৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৯২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৪৫ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৬টির, কমেছে ৬৬টির আর অপরিবর্তিত রয়েছে ৭০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১২৬ কোটি ৮৯ লাখ ৭১ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে অবস্থান করে ৪৪১৬ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ০.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০৮৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৩৫ পয়েন্টে। এ সময়ে টাকার অংকে লেনদেন হয়েছিলো ২৩০ কোটি ৭২ লাখ ২৩ হাজার টাকা।

এদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৩০৮ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৪টির, কমেছে ৪৫ টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৯ কোটি ৫২ লাখ ৬ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.