আজ: শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২ইং, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ জুন ২০১৬, বুধবার |


kidarkar

মালয়েশিয়ার আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবে বাংলাদেশি শিক্ষার্থীরাই সেরা


10শেয়ারবাজার ডেস্ক: বিশ্বের ১৭টি দেশকে হারিয়ে আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবে চ্যাম্পিয়ন হয়েছে ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার বাংলাদেশের শিক্ষার্থীরা। গতকাল শনিবার সকালে রাজধানী কুয়ালালামপুরের সেরডাংয়ে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসের হলরুমে আয়োজিত উৎসবে অসাধারণ নৈপুণ্য প্রদর্শন করে বাংলাদেশের শিক্ষার্থীরা সেরার মুকুট অর্জন করেন।

কুয়ালালামপুরের শান্ত-সবুজ, নিরিবিলি পরিবেশে ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার (ইউপিএম) ক্যাম্পাস। উৎসবের দিন শনিবার সকাল থেকে একের পর এক নাচ, গান আর ফ্যাশন শোতে মুখরিত হয়ে ওঠে ক্যাম্পাস।

বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ১৭টি দেশের শিক্ষার্থীদের অংশগ্রহণে শুরু এবারের উৎসব। সুদান, ফিলিস্তিন ও বাংলাদেশের শিক্ষার্থীদের ফ্যাশন শোর মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। পরে গানের তালে তালে নাচে অংশ নেয় প্রতিযোগীরা, যেখানে অসাধারণ প্রদর্শনীর মাধ্যমে দর্শক ও বিচারকদের মন কাড়েন বাংলাদেশের শিক্ষার্থীরা। অনুষ্ঠান শেষে তাই সেরা পরিবেশনার পুরস্কার যায় বাংলাদেশের শিক্ষার্থীদের হাতে।

বিভিন্ন দেশের শিক্ষার্থীদের সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার ভাইস চ্যান্সেলর দাতিন পাদুকা ডক্টর আইনি ইদ্রিস, কুয়ালালামপুর বাংলাদেশ দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি এস কে শাহীন, ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া আমিনুর রশিদ, মালয়েশিয়া বাংলাদেশ ফোরামের ভাইস প্রেসিডেন্ট আবুল বাসার, বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়ন প্রেসিডেন্ট মহিউদ্দিন মাহী, ইউভার্স ক্রিয়েটিভ গেটওয়ের ডিরেক্টর হাফিজুর রহমান, বাংলাদেশি ব্যবসায়ী লিমন সরকার, বেলায়েত হোসেনসহ মালয়েশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শেয়াবাজারনিউজ/রু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.