আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ জুন ২০১৬, বুধবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে তশরিফা ইন্ডাস্ট্রিজ, সিএসইতে প্যারামাউন্ট টেক্সটাইল

গেইনারের শীর্ষেশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে (১ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বস্ত্র খাতের তশরিফা ইন্ডাস্ট্রিজ। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে প্যারামাউন্ট টেক্সটাইল। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: বুধবার ডিএসইতে তশরিফা ইন্ডাস্ট্রিজের শেয়ারদর ৯.৮৪ শতাংশ বা ১.৯০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানির মোট ৩৬ লাখ ৮১ হাজার ১৯০টি শেয়ার ১ হাজার ৭৪৫ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১৯.৪০ টাকা থেকে ২১.২০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২১.২০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে শেয়ারটির দর সর্বনিম্ন ছিল ১৩ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৫০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে প্যারামাউন্ট টেক্সটাইলের দর বেড়েছে ৯.৮২ শতাংশ, ইনটেকের ৮.৭৭ শতাংশ, ইউনাইটেড এয়ারের ৮.৩৩ শতাংশ, রিজেন্ট টেক্সটাইলের ৭.৪১ শতাংশ, এইচ আর টেক্সটাইলের ৬.৮২ শতাংশ, সিএমসি কামালের ৬.৮০ শতাংশ, হামিদ ফেব্রিক্সের ৬.৩৬ শতাংশ, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৬.১০ শতাংশ এবং বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৬.০২ শতাংশ।

সিএসই: বুধবার সিএসইতে প্যারামাউন্ট টেক্সটাইলের শেয়ারদর ১০ শতাংশ বা ১.৬০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে এর মোট ২ লাখ ৪২ হাজার ২৫০টি শেয়ার ২২১ বার হাতবদল হয়।

এ দিন কোম্পানির শেয়ারদর ১৬.৩০ টাকা থেকে ১৭.৬০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৭.৬০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১৪.৫০ টাকা এবং সর্বোচ্চ ছিল ১৯.৬০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে তশরিফা’র শেয়ারদর বেড়েছে ১০ শতাংশ, ইনফর্মেশন সার্ভিসের ৯.৩২ শতাংশ, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৮.৯৭ শতাংশ, ইনটেকের ৮.৮৫ শতাংশ, ইউনাইটেড এয়ারের ৮.৩৩ শতাংশ, প্রাইম টেক্সটাইলের ৮.১৯ শতাংশ, প্রভাতী ইন্স্যুরেন্সের ৭.৭৬ শতাংশ, এইচ আর টেক্সটাইলের ৭.৫৮ শতাংশ এবং রিজেন্ট টেক্সটাইলের শেয়ারদর বেড়েছে ৬.৬২ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.