পাকিস্থানের বোলিং তোপে সাউথ আফ্রিকার হার

South Africa v Pakistan - 2015 ICC Cricket World Cupশেয়ারবাজার ডেস্ক: বিশ্বকাপে পুল-বি এর খেলায় পাকিস্থানের করা ২২২ রান টপকাতে গিয়েই হেরে বসেছে সাউথ আফ্রিকা। এ লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ২০২ রানেই গুটিয়ে যায় প্রোটিয়া ইনিংস।

বৃষ্টির কারনে দৈর্ঘ্য ছোট হয়ে এ ম্যাচ নেমে আসে ৪৭ ওভারে। নির্ধারিত ওভারের ৪৬ ওভার ৪ বলেই ২২২ রানে গুটিয়ে যায় পাকিস্থানী ইনিংস। কিন্তু ডার্কওয়ার্থ-লুইস পদ্ধতিতে প্রোটিয়াদের টার্গেট দাঁড়ায় ২৩২ রান। এ রান তাড়া করতে নেমে পাকিস্থানী পেস বোলিং তোপে মাত্র ২০২ রানেই গুটিয়ে যায় আমলা-ডি ভিলিয়ার্স বাহিনী।

সাউথ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ রান করেন অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স (৭৭)। আর পাকিস্থানের হয়ে রাহাত আলি, ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ ইরফান ৩টি করে উইকেট নেন।

এর আগে ব্যাটিং করতে নেমে প্রোটিয়া পেসার ডেল স্টেইন ও কে জে অ্যাবেটের বোলিং তোপে মাত্র ২২২ রানের সংগ্রহ দাঁড় করাতে পারে পাকিস্থানী ব্যাটসম্যানরা। শুরুটা ভালো করলেও মিডল অর্ডারের ব্যর্থতায় বড় সংগ্রহ দাঁড় করাতে পারেনি তারা। ওপনার সরফরাজ আহমেদ মাত্র ১ রানের জন্য অর্ধ-শতক করতে ব্যর্থ হন। মাঝে ইউনুস খান ও মিজবাহ-উল-হকের প্রতিরোধে ১৫৬ রান পর্যন্ত যেতে পারলেও মিডল অর্ডার ধসে পড়ে। শেষের দিকে শহীদ অাফ্রিদির ১৫ বলে ২২ রানের ক্যামিওতে ২০০ রানের ফাঁড়া পার করে পাকিস্থানীরা।

প্রোটিয়াদের মধ্যে স্টেইন ৩০ রানে ৩ উইকেট নেন। অ্যাবেট ও মরকেল ২ টি করে এবং ইমরান তাহির ও এবি ডি ভিলিয়ার্স ১ টি করে উইকেট নেয়। পাকিস্থানের পক্ষে মিজবাহ-উল-হক ৫৬ এবং ইউনিস খান ৩৭ রান করেন।

আপনার মন্তব্য

Top