আজ: শনিবার, ১৩ জুলাই ২০২৪ইং, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ জুন ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

শেষদিনে ইতিবাচক সূচক

bazar 2শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় শেষ হয় লেনদেন। এর ফলে টানা দ্বিতীয় দিনের মত উত্থানে বিরাজ করছে বাজার। এদিন শুরু থেকে উত্থান থাকলেও ৪০ মিনিট পর পরতে থাকে সূচক এবং শেষ দিকে ঘুড়ে দাঁড়ায় বাজার। বৃহস্পতিবার সূচকের পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে আগের দিনের তুলনায় লেনদেন কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৩১১ কোটি টাকা।

বৃহস্পতিবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৩৮১ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৭৮ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭১৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৮ কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৪৮ টির, কমেছে ১২৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪ টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৩১১ কোটি ৬০ লাখ ৮৩ হাজার টাকার শেয়ার।

এর আগে বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৩৬৬ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ০.৯৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০৭৬ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ০.১৩ পয়েন্ট কমে অবস্থান করে ১৭১০ পয়েন্টে। ওই দিন লেনদেন হয়েছিল ৩২৯ কোটি ১৩ লাখ ১৩ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ১৭ কোটি ৫২ লাখ ৩০ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ সূচক ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৮২০০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৯ টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর ১২১ টির, কমেছে ৮৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫ টির। আজ সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩ কোটি ৮৩ লাখ টাকা ৪৫ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.