আজ: সোমবার, ১৫ জুলাই ২০২৪ইং, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ জুন ২০১৬, রবিবার |

kidarkar

চিলির বিপক্ষে ফাইনালে খেলবেন ডি মারিয়া

images (1)শেয়ারবাজার ডেস্ক: ইনজুরির ভুতকে অবশেষে তাড়াতে পারলেন আর্জেন্টিনার অ্যাটাকিং মিডফিল্ডার অ্যাঞ্জেল ডি মারিয়া। শতবর্ষী কোপা আমেরিকার আগে আর্জেন্টিনার কোচ জেরার্ডো টাটা মার্টিনো সুখবর দিলেন সকলকে। চিলির বিপক্ষে ফাইনালে শুরু থেকেই খেলবেন ডি মারিয়া।

যে কোন টুর্নামেন্ট আসলেই ডি মারিয়া ইনজুরিতে পড়বে এ যেন অলিখিত নিয়ম হয়ে দাঁড়িয়েছে। ২০১৪ বিশ্বকাপ ফাইনালে ইনজুরির কারণে খেলতে পারেননি। ২০১৫ কোপার ফাইনালেও খেলা হয়নি ডি মারিয়ার। দুই ফাইনালেই হারতে হয়েছে আর্জেন্টিনাকে। নিন্দুকেরা বলে থাকেন, ঐ ফাইনালে ডি মারিয়া থাকলে ফলাফল অন্যরকমও হতে পারতো।

তবে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে কোপার ফাইনালে খেলবেন ডি মারিয়া। চিলির বিপক্ষে নামার আগে ম্যাচ পূর্ববর্তী এক সংবাদ সম্মেলনে কোচ মার্টিনো বলেন, ‘লাভেজ্জি এবং আগুস্তো ছাড়া দলের সব খেলোয়াড়ই ফাইনালের জন্য প্রস্তুত।’

গ্রুপ পর্বে পানামার বিপক্ষে ম্যাচে ২৮ মিনিটেই ইনজুরির কারণে মাঠ ছেড়েছিলেন ডি মারিয়া। সেমিফাইনাল পর্যন্ত আর্জেন্টিনার হয়ে খেলতে পারেননি কোন ম্যাচ। চিলির বিপক্ষে শুরুর ম্যাচেই ১ গোল করে দলকে ২-১ গোলের জয়ে অবদান রাখেন।

সেমিফাইনালে হাতের ইনজুরিতে পড়েন লাভেজ্জি এবং পায়ে চোট পান আগুস্তো ফার্নান্দেজ। তাছাড়া ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হয়ে ফিরেছেন হ্যাভিয়ের পাস্তোরে এবং লুকাস বিলিয়াও। মার্কোস রোহো এবং গাইতানের হাল্কা ইনজুরি থাকলেও সেটি থেকে তারা পুরোপুরি মুক্তি পেয়েছেন। তাই বলা যায় আর্জেন্টিনা দলে দুজন ব্যতীত ২৩ জনের দলের সকলেই খেলার মত ফিট রয়েছেন

শেযারবাজারনিউজ/মা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.