আজ: বৃহস্পতিবার, ১৩ মে ২০২১ইং, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ মার্চ ২০১৫, সোমবার |


বাংলাদেশেকে হ্যাপি করলো রুবেল

rubelশেয়ারবাজার ডেস্ক: বাংলাদশেকে হ্যাপি করলো পেসার রুবেল হোসেন। সোমবার অ্যাডিলেইড ওভালে ‘এ’ গ্রুপের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২৭৫ রান করেন টাইগাররা। জবাবে ২৭৬ রানের র্টাগেটে ব্যাট করতে নেমে ৪৮.৩ ওভারে ২৬০ রানে অল আউট হয় ইংলিশরা। ৪৯ তম ওভারে ৩ বলে দুই উইকেট নেন রুবেল হোসেন। এ জয়ের ফলে কোয়াটার ফাইনাল নিশ্চিত করলো বাংলাদেশ।

ইংলিশ ব্যাটস ম্যান মোমেন আলী ২১ বলে ১৯ রান করে রান আইট হন এবং হেলস ৩৪ বলে ২৭ রান করে মাশরাফির বলে বল্ড আউট হয়ে যান। বেল এবং রুট জুটি করে দলকে অনেক টাই এগিয়ে দিয়েছে। বেল ৮১ বলে ৬৩ রান রূবেল এর বলে মুশফিক এর কাছে ক্যাচ তুলে দেন। এ মাত্র রুট ৪৭ বলে  ২৯ রানে কেচ আউট হয়ে মাঠ ত্যাগ করেন।

এর আগে শুরুটা ভালো করতে পারেন নি টাইগাররা। জেমস অ্যান্ডারসনের দারুণ বোলিংয়ে শুরুতেই ফিরে যান দুই উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস ও তামিম ইকবাল।ফেরা ইমরুল থার্ড স্লিপে ক্রিস জর্ডানের হাতে ক্যাচ দেন। একবার জীবন পাওয়া তামিম ফিরে যান প্রথম স্লিপে জো রুটের তালুবন্দি হয়ে।৫ রানের মধ্যে দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে হারানো বাংলাদেশ প্রতিরোধ গড়ে সৌম্য সরকার ও মাহমুদুল্লাহর ব্যাটে। মাহমুদুল্লাহ ও চার হাকিয়ে শুরু করা সৌম্য বিশ্বকাপে তৃতীয় উইকেটে বাংলাদেশের সেরা জুটি উপহার দেন।
জর্ডানের বাউন্সার ঠিকভাবে খেলতে না পেরে উইকেটরক্ষক জস বাটলারের গ্লাভসবন্দি হয়ে সৌম্যর বিদায়ে ভাঙে ১৮.১ ওভার স্থায়ী জুটি। তার বিদায়ের পরপরই ফিরে যান আরেক বাঁহাতি ব্যাটসম্যান সাকিব আল হাসান।তিনি দীর্ঘস্হায়ী হয়ে থাকতে পারেন না মাঠে। মইন আলির বলে স্লিপে রুটকে ক্যাচ দেন তিনি।
৫ রানের মধ্যে সৌম্য-সাকিবের বিদায়ের পর মুশফিকের সঙ্গে আবার প্রতিরোধ গড়েন মাহমুদুল্লাহ। বিশ্বকাপে বাংলাদেশের সবচেয়ে বড় জুটি উপহার দেন এই দুই জনে।মাহমুদুল্লাহর রান আউটে ভাঙে ১৪১ রানের পঞ্চম উইকেট জুটি। তার আগেই ওয়ানডেতে নিজের প্রথম শতকে পৌঁছান মাহমুদুল্লাহ। বিশ্বকাপের ইতিহাসে বাংলাদেশের প্রথম ব্যাটস্যান হিসেবে শতক করেন তিনি। ১০৩ রান করা মাহমুদুল্লাহর ১৩৮ বলেল ইনিংসটি ৭টি চার ও ২টি ছক্কায় গড়া।চার ম্যাচে তৃতীয় শতক তুলে নেয়া মুশফিকুর রহিমের ব্যাট থেকে আসে ৮৯ রানের আরেকটি চমৎকার ইনিংস। তার ৭৭ বলের আক্রমণাত্মক ইনিংসটি গড়া ৮টি চার ও ১টি ছক্কায়। মাহমুদুল্লাহ রিয়াদের শতকে ইংল্যান্ডের বিপক্ষে লড়াই করার মতো সংগ্রহ গড়েছে বাংলাদেশ। তারা ওয়েন মর্গ্যানের দলকে ২৭৬ রানের লক্ষ্য দেন।

 

শেয়ারবাজার/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.