আজ: সোমবার, ০৩ অক্টোবর ২০২২ইং, ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ জুলাই ২০১৬, রবিবার |


kidarkar

পতন দিয়ে সপ্তাহ শুরু: লেনদেন কমেছে ৪৪ শতাংশ


bazar 22শেয়ারবাজার রিপোর্ট: ঈদ পরবর্তী সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। এদিন শুরু থেকেই বাজারে ব্যাপক পতন লক্ষ করা যায়। ৩৫ মিনিট পর টানা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও শেষ দিবে ব্যহত হয় বাজার। রোববার সব ধরনের  সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেন কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ২০৯ কোটি টাকা।

এদিন ডিএসই’তে দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪৯৫ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৫৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ২০৫টির আর অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। আজ ডিএসইতে মোট ২০৯ কোটি ৫৪ লাখ ৯২ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এর আগে ঈদ পূর্ববর্তী শেষ কার্যদিবস  বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৫০৭ পয়েন্টে। ডিএসইশরিয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১১০ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৯ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৭০ পয়েন্টে। ওইদিন ডিএসইতে লেনদেন হয় মোট ৩৭৭ কোটি ২৮ লাখ ৭৪ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ১৬৭ কোটি ৭৩ লাখ ৮২ হাজার টাকা বা ৪৪.৪৬ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩৯৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ১৩৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৩টির। আজ সিএসই‘তে মোট লেনদেন হয়েছে ১১ কোটি ৪৯ লাখ ৮১ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.