আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ জুলাই ২০১৬, সোমবার |

kidarkar

ম্যারিকোর এজিএম স্থগিত: রেকর্ড ডেট অপরিবর্তীত থাকবে

MARICOশেয়ারবাজার রিপোর্ট: সমাপ্ত অর্থবছরের সময়সীমা (ইয়ার এন্ডিং ডেট) জানুয়ারি থেকে ৩১ মার্চের পরিবর্তে জুলাই থেকে ৩০ জুনে পরিবর্তন করবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ম্যারিকো বাংলাদেশ লিমিটেড। এ জন্য কোম্পানি ৩১ মার্চ, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড সংক্রান্ত ১৬ তম এজিএম স্থগিত করেছে। তবে ঘোষিত রেকর্ড ডেট অপরিবর্তীত থাকবে।

এদিকে, হিসাব বছর পরিবর্তন হওয়ায় ১২ মাসের পরিবর্তে ১৫ মাসের হিসাব সম্পন্ন করে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড দিবে কোম্পানি কর্তৃপক্ষ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানি ফাইন্যান্স অ্যাক্ট, ২০১৫ অনুযায়ী ফাইন্যান্সিয়াল ইয়ারের সমাপ্ত সময় জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বরের পরিবর্তে জুলাই থেকে ৩০ জুন করবে। আর বিষয়টি অনুমোদন করেছে আরজেএসসি এবং বিএসইসি।

এ কারণে কোম্পানির ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ডিভিডেন্ড দেয়া হচ্ছে না। এর পরিবর্তে ১ এপ্রিল, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ১৫ মাসের হিসাব নিরীক্ষা করা হবে। আর এই ১৫ মাসের হিসাব নিরীক্ষা আমলে নিয়ে শেয়ারহোল্ডারদের জন্য ডিভিডেন্ড দেয়া হবে।

প্রসঙ্গত, ২৬ জুলাই ২০১৬ কোম্পানির ১৬ তম এজিএম করার কথা ছিল, যা স্থগিত করা হয়েছে। কোম্পানির আর্থিক হিসাব আগামী জুনে শেষ করা হবে। তারপর কোম্পানি কর্তৃপক্ষ আবার এজিএমের জন্য নতুন তারিখ ঘোষণা করবে।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.