আজ: বুধবার, ০৪ অগাস্ট ২০২১ইং, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ মার্চ ২০১৫, বৃহস্পতিবার |



kidarkar

তলানির দিকে যাচ্ছে বাজার

price-chart-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ার বাজারে সূচকের পতনে শেষ হয় লেনদেন। বৃহস্পতিবার লেনদেন শুরু থেকেই সূচকে পতন লক্ষ্য করা গেছে। এদিন সূচকে পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে ডিএসইতে বাড়লেও সিএসইতে আগের দিনের তুলনায় কমেছে লেনদেন । চলমান এ পরিস্থিতির মধ্যে দেশের শেয়ার বাজার আবারও তলানির দিকে যাচ্ছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৫৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ১৬৯টির আর অপরিবর্তিত রয়েছে ৪৩টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩২৮ কোটি ৫ লাখ ৬১ হাজার টাকা।

এর আগে বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৫৮৫ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৩১০ কোটি ২৮ লাখ ৪৫ হাজার টাকা। সে হিসেবে বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন বেড়েছে ১৭ কোটি ৭৭ লাখ ১৬ হাজার টাকা বা ৫.৪৫ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৪৩২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ১৪১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩২টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৯ কোটি ২৩ লাখ ৫৪ হাজার টাকা।

এর আগে বুধবার সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৫১২ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ২৮ কোটি ২৮ লাখ ৮৬ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ৯ কোটি ৫ লাখ ৩২ হাজার টাকা বা ৩২ শতাংশ।

 

শেয়ারবাজার/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.