আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ মার্চ ২০১৫, রবিবার |

kidarkar

সূচকের পতনে চলছে লেনদেন

price-chart-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ার বাজারে সূচকের পতনে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে পতন লক্ষ্য করা গেছে। রোববার প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে এসময়ে টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি।

দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৩৮পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৮১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৭টির, কমেছে ১৫৮টির আর অপরিবর্তিত রয়েছে ৪৬টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১১১ কোটি ২৫ লাখ ৪৮ হাজার টাকা। আগের দিন এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছিল ৯৯ কোটি ৫৫ লাখ ৬৯ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৫৫৬ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৩২৮ কোটি ৫ লাখ ৬১ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩৮১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৭১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪২টির, কমেছে ১০৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৫টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৯ কোটি ৪৭ লাখ ৪৬ হাজার টাকা। আগের দিন এসময়ে সিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছিল ৭ কোটি ২৫ লাখ ৮২ হাজার টাকা।

শেয়ারবাজার/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.