আজ: বুধবার, ০৪ অগাস্ট ২০২১ইং, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ মার্চ ২০১৫, রবিবার |



kidarkar

গেইনারের শীর্ষে জেমিনী সী ফুড

GEMINI SEA FOODশেয়ারবাজার ডেস্ক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গেইনারের শীর্ষে রয়েছে পুঁজিবাজারে তলিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের ‘বি’ ক্যাটাগরি কোম্পানি জিমিনী সী ফুড লিমিটেড। আজ রোববার এ কোম্পানির শেয়ার দর ৯.৪১ শতাংশ বেড়ে টপটেন গেইনারের শীর্ষে উঠে আসে। ডিএসই সূত্র হতে এ তথ্য জানা গেছে।

বিশ্লেষণে দেখা গেছে, রোববার এ কোম্পানিটির শেয়ার দর ৯.৪১ শতাংশ বা ১৭.৫০ টাকা বৃদ্ধি পেয়েছে। এদিন এ কোম্পানির শেয়ার দর ১৯২.০০ টাকা থেকে ২০৩.৪০ টাকায় উঠানামা করে এবং সর্বশেষ ২০৩.৪০ টাকায় লেনদেন শেষ হয়। কোম্পানিটি মোট ১৯ হাজার ৪৮২টি শেয়ার ২৫৩ বার হাত বদল হয়। যার বাজার মুল্য ৩৯ লাখ ৫ হাজার টাকা্। আর গত এক মাসে এ কোম্পানির সর্বনিম্ন দর ছিল ১৮০.৬০ টাকা ও সর্বোচ্চ দাঁড়ায় ২০৮.০০ টাকা।

১৯৮৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটির অনুমোদিত মূলধন ২ কোটি টাকা ও পরিশোধিত মূলধন ১ কোটি ১০ লাখ টাকা। কোম্পানিটির মোট ১১ লাখ শেয়ারের মধ্যে পরিচালনা পর্ষদের কাছে রয়েছে ৭৮.৫৪ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৩.০৫ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ১৮.৪১ শতাংশ।

টপটেন গেইনারের শীর্ষে তালিকায় থাকা অন্যান্য কোম্পানিরগুলোর মধ্যে ইস্টার্ন ক্যাবলসের শেয়ার বেড়েছে ৬.৩৬ শতাংশ বা ৮.৩০ টাকা, ইফাদ অটোসের ৬.৪৪ শতাংশ বা ৪.০০ টাকা, সামিট এলায়েন্স পোর্টের ৫.৮৯ শতাংশ বা ৩.৪০ টাকা, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ডের ইউনিট দর বেড়েছে ৪.৭৬ শতাংশ বা ০.৬০ টাকা, স্টান্ডার্ড ইন্সুরেন্সের ১.৩০ শতাংশ বা ০.৩০ টাকা, এমজেএল বাংলাদেশের ৫.২১ শতাংশ বা ৬.২০ টাকা, রেকিট বেনকিআর(বাংলাদেশ)লিমিটেডের ৪.৩৫ শতাংশ বা ৫৬.৭০ টাকা, ম্যারিকো বাংলাদেশ লিমিটেডের ৪.৪১ শতাংশ বা ৫৪.৯০ টাকা এবং পপুলার লাইফ ইন্সুরেন্সের ৪.৮১ শতাংশ বা ৭.০০ টাকা শেয়ার দর বেড়েছে।

শেয়ারবাজার/রা/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.