আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ মার্চ ২০১৫, সোমবার |

kidarkar

সূচকে বড় ধরনের পতন

price-chart-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ার বাজারে সূচকের বড় ধরনের পতনে শেষ হয় লেনদেন। সোমবার লেনদেন শুরু থেকেই সূচকে পতন লক্ষ্য করা গেছে। এদিন সূচকে পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে উভয় বাজারে কিছুটা বেড়েছে লেনদেন । চলমান এ পরিস্থিতির মধ্যে দেশের শেয়ারবাজার ধীরে ধীরে তলানির দিকে যাচ্ছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪৭৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৩টির, কমেছে ২২৯টির আর অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৮৯ কোটি ৭১ লাখ ৫১ হাজার টাকা।

এর আগে রোববার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৫৩৬ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২৫৩ কোটি ৭৩ লাখ ৪০ হাজার টাকা। সে হিসেবে রোববার ডিএসইতে লেনদেন কমেছে ৩৫ কোটি ৯৮ লাখ ১১ হাজার টাকা বা ১২.৪২ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩১১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৫টির, কমেছে ১৬৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ২০টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২২ কোটি ৬৩ লাখ ৬০ হাজার টাকা।

এর আগে রোববার সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৩৭৯ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ২১ কোটি ২২ লাখ ৪১ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন বেড়েছে ১ কোটি ৪১ লাখ ১৯ হাজার টাকা বা ৬.২৪ শতাংশ।

 

শেয়ারবাজার/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.