আজ: সোমবার, ০২ অগাস্ট ২০২১ইং, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ মার্চ ২০১৫, বুধবার |



kidarkar

সূচকের বিপর্যয়ে বেড়েছে লেনদেন

price-up-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের বিপর্যয়ে শেষ হয় লেনদেন। বুধবার লেনদেন শুরু থেকেই সূচকে পতন লক্ষ্য করা গেছে। এদিন সূচকে পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে কিছুটা বেড়েছে লেনদেন । চলমান এ পরিস্থিতির মধ্যে দেশের শেয়ারবাজার ধীরে ধীরে তলানির দিকে যাচ্ছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪৪২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৪টির, কমেছে ১৬১টির আর অপরিবর্তিত রয়েছে ৪২টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩১৩ কোটি ৩৪ লাখ ৭৬ হাজার টাকা।

এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৪৭৭ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২৮৯ কোটি ৭১ লাখ ৫১ হাজার টাকা। সে হিসেবে বুধবার ডিএসইতে লেনদেন বেড়েছে ২৩ কোটি ৬৩ লাখ ২৫ হাজার টাকা বা ৭.৫৪ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৮২৫৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ১৪৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ২১টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২২ কোটি ২১ লাখ ৬৩ হাজার টাকা।

এর আগে সোমবার সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৩১১ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ২২ কোটি ৬৩ লাখ ৬০ হাজার টাকা।

শেয়ারবাজার/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.