আজ: রবিবার, ১৩ জুন ২০২১ইং, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ মার্চ ২০১৫, শনিবার |


kidarkar

সাপ্তাহিক লুজারের শীর্ষে সিঙ্গার বিডি

Singerশেয়ারবাজার ডেস্ক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক টপটেন লুজারের শীর্ষে রয়েছে পঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানি সিঙ্গার বাংলাদেশ লিমিটেড। সপ্তাহজুরে কোম্পানিটির শেয়ারদর ২০.৪১ শতাংশ কমে সাপ্তাহিক লুজারের শীর্ষে অবস্থান করছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, কোম্পানির শেয়ার দর ২০.৪১ শতাংশ দর কমেছে। সপ্তাহজুরে কোম্পানিটির লেনদেন হয়েছে ১০ কোটি ২৫ লাখ ৭৩ হাজার টাকা। যা প্রতিদিনের গড়ে ছিল দুই কোটি ৫৬ লাখ ৪৩ হাজার ২৫০ টাকা। গত এক মাসে এ কোম্পানির সর্বনিম্ন দর ছিল ১৭৫.০০ টাকা ও সর্বোচ্চ দাঁড়ায় ২২৮.১০ টাকা। এ কোম্পানিটির অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন রয়েছে ৬১ কোটি ৪০ লাখ টাকা। এর রিজার্ভের পরিমাণ ২০১ কোটি ৯২ লাখ টাকা। এই কোম্পানির ফেসভ্যালু ১০ টাকা ও মার্কেট লট ১টি শেয়ারে । এর মোট ছয় কোটি ১৩ লাখ ৫৫ হাজার ৫৯৩টি শেয়ারের মধ্যে পরিচালনা পর্ষদের হাতে রয়েছে ৭৫ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে ৫.১৭ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৯.৮৩ শতাংশ শেয়ার।

এদিকে, সাপ্তাহিক লুজারের দ্বিতীয় স্থানে রয়েছে আর্থিক খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানি ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড। আলোচিত সপ্তাহে এই কোম্পানির শেয়ারদর ১৮.৮০ শতাংশ কমেছে। গত সপ্তাহে চার কার্যদিবসে কোম্পানিটির এক কোটি ২৮ লাখ ৩৭ হাজার টাকার শেয়ার লেনদেন হয়। যা প্রতিদিন গড়ে ছিল ৩২ লাখ নয় হাজার ২৫০ টাকা।

লুজারের তৃতীয় স্থানে থাকা ব্যাংক খাতের আল-আরাফা ইসলামী ব্যাংকের শেয়ার দর কমেছে ১৬.৩৩ শতাংশ। এই কোম্পানিটির সপ্তাহজুরে লেনদেন হয়েছে দুই কোটি ৮৪ লাখ ২৩ হাজার টাকা। যা প্রতিদিন গড়ে ছিল ৭১ লাখ পাঁচ হাজার ৭৫০ টাকা।

সাপ্তাহিক টপটেন লুজারের শীর্ষে থাকা অন্য কোম্পানির মধ্যে আজিজ পাইপের ১৩.৯০ শতাংশ, সমতা লেদার কমপ্লেক্স লিমিটেডের ১৩.৪১ শতাংশ, ট্রাস্ট ব্যাংকের ১১.৭৬, গ্লোবাল ইন্স্যুরেন্সের ৯.৭৪ শতাংশ, জনতা ইন্স্যুরেন্সের ৯.৫২ শতাংশ, দি পেনিনসুলা চিটাগাং লিমিটেডের ৯.৫০ শতাংশ এবং ইউনিয়ন ক্যাপিটালের ৯.২০ শতাংশ শেয়ার দর কমেছে।

 

শেয়ারবাজার/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.