আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ মার্চ ২০১৫, শনিবার |

kidarkar

ফের ৩ দিনের হরতাল দিয়েছে ২০ দল

Hortal_logo-5-2-13শেয়ারবাজার রিপোর্ট: দেশব্যাপী চলমান অবরোধের পাশাপাশি ফের  ৩দিনের হরতাল আহবান করেছে ২০ দলীয় জোট। বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদসহ ২০ দলের আটক নেতা-কর্মীদের মুক্তি এবং গুম, খুন, অপহরণ, নির্যাতন ও পাইকারী গ্রেফতার বন্ধের দাবিতে এ হরতালেন ডাক দেয় জোটটি।  রোববার ভোর ৬ টা থেকে  বুধবার ভোর ৬টা পর্যন্ত টানা ৭২ ঘণ্টা হরতাল পালন করা হবে বলে বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু সাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, জনগণের অধিকার আদায়ে চলমান আন্দোলন অব্যাহত রাখা ছাড়া আর কোনো গত্যান্তর নেই। তাই বিএনপি ও ২০ দলের পক্ষ থেকে  দেশব্যাপী চলমান শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচি পালনের আহ্বান জানাচ্ছি।

বিবৃতিতে বরকত উল্লাহ বলেন, বিএনপি’র অন্যতম যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে গ্রেফতার করে নিয়ে যাবার পর ১১ দিন অতিবাহিত হওয়া সত্বেও অদ্যাবধি তাকে মুক্তি দেয়া কিংবা আদালতে হাজির করা হয়নি। গ্রেফতারের কথা স্বীকার পর্যন্ত করছে না অবৈধ স্বৈরাচারী সরকার।

তিনি বলেন, সুপরিকল্পিতভাবে সন্ত্রাস করে আওয়ামী শাসকেরা আজ সন্ত্রাস দমনের নামে বিরোধী দল নির্মূলের অপকৌশল বেছে নিয়েছে। তাদের উচ্চ মহলের নির্দেশে সারা দেশে প্রতিদিনই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে বিএনপি, ২০ দলীয় জোট ও অন্যান্য বিরোধী দলের নেতা-কর্মী-সমর্থকদের গ্রেফতার ও অপহরণ করা হচ্ছে। অনেককে গুম করা হচ্ছে। মিথ্যা গল্প সাজিয়ে কথিত বন্দুকযুদ্ধের নামে অনেককে হত্যা করা হচ্ছে। আটক অবস্থায় কিংবা রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের নামে নির্যাতন চালিয়ে পঙ্গু করে দেয়া হচ্ছে। যেখানে সেখানে বিরোধী দলের নেতা-কর্মীদের গুলিবিদ্ধ লাশ পাওয়া যাচ্ছে। সারা দেশে গণবিচ্ছিন্ন শাসকগোষ্ঠী ভয়ঙ্কর এক ত্রাসের রাজত্ব কায়েম করেছে।

তিনি আরও বলেন, সালাহ উদ্দিনের মতো ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনের বেলায়ও একই ঘটনা ঘটেছে ।

এসময় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা অনিদিষ্টকালের অবরোধের পাশাপাশি ঘোষিত ৭২ ঘন্টার হরতাল কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনের জন্য নেতা-কর্মী ও সর্বস্তরের জনগণের প্রতি আহবান জানান তিনি।

শেয়ারবাজার/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.