টপটেন গেইনারের শীর্ষে এসিআই ফরমুলেশন্স

ACIশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভূক্ত ঔষধ ও রসায়ন খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানি এসিআই ফরমুলেশন্স লিমিটেড আজ টপটেন গেইনারের শীর্ষে উঠে এসেছে। এদিন এ কোম্পানির শেয়ার দর বেড়েছে ৯.৯৩ শতাংশ বা ১৩.৭০ টাকা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রোববার এ কোম্পানির শেয়ার দর সর্বনিম্ন ১৩৯.৪০ টাকা থেকে ১৫১.৭০ টাকায় উঠানামা করে এবং সর্বশেষ ১৫১.৭০ টাকায় লেনদেন হয়। কোম্পানির মোট ৭ লাখ ৮৯ হাজার ৭৩৬টি শেয়ার দুই হাজার ৭১২ বার হাত বদল হয় যার বাজার মূল্য ১১ কোটি ৪৮ লাখ ৩৩ হাজার টাকা। গত এক মাসে এ কোম্পানির সর্বনিম্ন দর ছিল ১৩১.৭০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১৫১ টাকা। ২০০৮ সালে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটির অনুমোদিত মূলধন ৫০০ কোটি টাকা, পরিশোধিত মূলধন রয়েছে ৪৫ কোটি টাকা। কোম্পানিটির মোট ৪ কোটি ৫০ লাথ শেয়ারের মধ্যে পরিচালনা পর্ষদের কাছে রয়েছে ৬৬.০২ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর কাছে রয়েছে ২৫.৩০ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে ৮.৬৮ শতাংশ শেয়ার।

টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানিরগুলোর মধ্যে শাহজিবাজার পাওয়ার কোম্পানির শেয়ার বেড়েছে ৯.৪৩ শতাংশ বা ১৭.৫০ টাকা, অলটেক্স ইন্ডাস্ট্রিজের ৯.৯১ শতাংশ বা ২.১০টাকা, বিএসআরএম স্ট্রিলসের ৯.৬১ শতাংশ বা ৬.৬০ টাকা, মুন্নু জুন স্টাফলার্সের ৮.৭৩ শতাংশ বা ২৫.৭০ টাকা, এবি ফার্মাসিউটিক্যালসের ৮.৭২ শতাংশ বা ২৬.৭০ টাকা, নিটল ইন্সুরেন্সের ৬.১৪ শতাংশ বা ১.৪০ টাকা, রুপালি লাইফ ইন্সুরেন্সের ৭.৪৩ শতাংশ বা ৩.১০ টাকা, অগ্নি সিস্টেমসের ৬.৩৩ শতাংশ বা ১.৯০ টাকা এবং এসিআই লিমিটেডের ৫.১১ শতাংশ বা ২৩.৫০ টাকা শেয়ার দর বেড়েছে।

শেয়ারবাজার/রা/মু

 

 

 

 

আপনার মন্তব্য

Top