আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ অক্টোবর ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

দেড় ঘন্টায় লেনদেন ১৪১ কোটি টাকা

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এইদিন শুরু থেকে উত্থান থাকলেও ১ ঘন্টা ১০ মিনিট পর নামতে থাকে সূচক। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে এ সময়ে লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৪১ কোটি টাকা।

বৃহস্পতিবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৯২ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬২ পয়েন্টে। এসময় লেনদেন হওয়া ২৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৪টি, দর কমেছে ১০৮টি এবং অপরিবর্তিত রয়েছে ৬৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এসময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৪১ কোটি ২ লাখ ৬০ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট কমে অবস্থান করে ৪৬৯৩ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ০.৮২ পয়েন্ট কমে অবস্থান করে ১১২১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৬১ পয়েন্টে। এসময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ১৬৭ কোটি ৬২ লাখ ৬৩ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট কমে অবস্থান করে ৮৭৬৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৪৯ কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫১ টির, দর কমেছে ৬৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ৬ কোটি ২০ লাখ ৬৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.