আজ: মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ইং, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ মার্চ ২০১৫, রবিবার |

kidarkar

তালিকাভুক্তির অনুমোদন পেল ইউনাইটেড পাওয়ার

Untitled_sharebazar_news_logoশেয়ারবাজার রিপোর্টঃ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ইউপিজিডিসিএল)। বৃহস্পতিবার ডিএসই’র পরিচালনা পর্ষদের সভায় কোম্পানিটিকে তালিকাভুক্তির অনুমোদন দেওয়া হয় বলে জানা যায়।

ডিএসই সূত্রে আরো জানা যায়, কোম্পানিটি এখন সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) কাছে শেয়ার জমা দিবে। এরপর সিডিবিএল বিনিয়োগকারীদের মাঝে শেয়ার বন্টন করবে। এ বন্টন কার্যক্রম শেষ হলে কোম্পানি ও ডিএসই সমন্বিতভাবে লেনদেনের সময় ধার্য করবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) জনসংযোগ কর্মকর্তা মো: শফিকুর রহমান শেয়ারবাজারনিউজ ডট কমকে এ তথ্য নিশ্চিত করেন।

উল্লেখ্য, কোম্পানির আইপিও আবেদন গত ১৮ জানুয়ারি থেকে শুরু হয়ে ২২ জানুয়ারি পর্যন্ত চলে। এবং প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ ছিল ৩১ জানুয়ারি পর্যন্ত। আইপিওতে কোম্পানিটির ৮৩৭ কোটি টাকার আবেদন জমা পড়ে, যা চাহিদার ৫.৮৭ গুণ। গত ১৭ ফেব্রুয়ারি কোম্পানিটির আইপিও’র লটারি অনুষ্ঠিত হয়।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৩১তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

উল্লেখ্য, ইউনাইটেড পাওয়ারকে ২০১৪ সালের ১৬ ফেব্রুয়ারি বিডিংয়ের অনুমোদন দেয় কমিশন। ওই সময় প্রতিটি শেয়ারের নির্দেশক মূল্য ৬০ টাকা নির্ধারিত হয়। ৬ ক্যাটাগরির ২৮ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী বিডিংয়ে অংশ নেয়। এবং ৭২ টাকা নির্দেশক মূল্য ধার্য হয়।

২০১৪ সালের জুন শেষ হওয়া অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী প্রতি শেয়ারে আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৯৮ পয়সা। নেট এসেট ভ্যালু (এনএভি) হয়েছে ২৩ টাকা ৬৪ পয়সা ।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে লংকা বাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড। আর ইস্যুটির রেজিস্টার হিসেবে কাজ করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

 

শেয়ারবাজার/রু/ও

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.