আজ: মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২ইং, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ অক্টোবর ২০১৬, বৃহস্পতিবার |


kidarkar

উত্থান দিয়ে সপ্তাহ শেষ


bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজাররে সূচকেরে উর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এইদিন শুরু থেকে উত্থান থাকলেও প্রথম ঘন্টা পর টানা পরতে থাকে সূচক এবং ২ ঘন্টা পর ক্রয় চাপে ঘুড়ে দাঁড়ায় বাজার। বৃহস্পতিবার সূচকের পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪০৭ কোটি টাকা।

বাজার উন্নয়নে সরকার, নিয়ন্ত্রক সংস্থা অনেক পদক্ষেপ নিয়েছে। যেগুলোর পজেটিভ প্রভাব দীর্ঘদিন যাবৎ বাজারে অব্যাহত ছিল। আর টানা উত্থানের পর গত দুই কার্যদিবস কিছুটা সংশোধন হয়েছে বাজার। এদিকে সংশোধনের পর আবার সম্মলিত ক্রয় চাপে ঘুড়ে দাড়িয়েছে বাজার।

বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭০১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২৩ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৪টির, কমেছে ১৩০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৮টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪০৭ কোটি ৯১ লাখ ৯২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট কমে অবস্থান করে ৪৬৮৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২১ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৫৯ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৪৪৮ কোটি ৬১ লাখ ৮ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৪০ কোটি ৬৯ লাখ ১৬ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৭৯৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২৪টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১০০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ২০ কোটি ৮৩ লাখ ২৬ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.