আজ: রবিবার, ০২ অক্টোবর ২০২২ইং, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ অক্টোবর ২০১৬, বৃহস্পতিবার |


kidarkar

মতিন স্পিনিংয়ের জরিমানা কমেছে


BSECশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি মতিন স্পিনিং মিলসের জরিমানা কমিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। অন্যদিকে মতিন স্পিনিংয়ের মতো ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেটের আশরাফ টেক্সটাইল জরিমানা কমানোর আবেদন করলেও ছাড় দেয়নি বিএসইসি। বিএসইসির এনফোর্সমেন্ট বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আইপিও’র ফান্ড ব্যবহার ও প্রসপেক্টাসে বর্ণিত উদ্দেশ্য পরিপালনে ব্যর্থ হওয়ায় মতিন স্পিনিং এর চেয়ারম্যান ও ব্যবস্থাপক পরিচালকসহ ৮ পরিচালককে ২ লাখ টাকা করে গত ২৮ এপ্রিল  জরিমানা করে নিয়ন্ত্রণ সংস্থা বিএসইসি।

এরপর কোম্পানিটি গত ১১ মে ভুল স্বীকার করে বিএসইর কাছে চিঠি দিয়ে জরিমানা থেকে অব্যাহতি চায়। চিঠির পরিপ্রেক্ষিতে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স,১৯৬৯ এর ২৬ ধারা অনুযায়ী কোম্পানির জরিমানা কমিয়ে দেড় লাখ করে বিএসইসি। পাশাপাশি উক্ত জরিমানা ১৫ দিনের মধ্যে পরিশোধ করতে আদেশ দেয় বিএসইসি।

এদিকে, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জে অর্ডিন্যান্স, ১৯৬৯ এর ২২ ধারা অনুযায়ী গত ৩ ডিসেম্বর আশরাফ টেক্সটাইল মিলসের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকসহ মোট ৭ পরিচালককে এক লাখ টাকা করে জরিমানা করে। সে জরিমানা প্রেক্ষিতে কোম্পানিটি গত ১৫ ডিসেম্বর ২০১৫ তারিখে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জে অর্ডিন্যান্স, ১৯৬৯ এর ২৬ ধারা অনুযায়ী বিএসইসির কাছে চিঠি দিয়ে। কিন্তু তা নাকচ করে দেয় বিএসইসি।

শেয়ারবাজারনিউজ/এম.আর


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.