আজ: শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ইং, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ অক্টোবর ২০১৬, রবিবার |



kidarkar

মোরশেদ আলম ৪র্থ বারের মত ন্যাশনাল লাইফের চেয়ারম্যান নির্বাচিত

chairman-vice-chairmaneশেয়ারবাজার ডেস্ক: চতুর্থ বারের মত ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোরশেদ আলম এমপি। একই সাথে কাজী মাহমুদা জামান নির্বাচিত হয়েছেন ভাইস চেয়ারম্যান পদে। গত সোমবার (১০ অক্টোবর) কোম্পানীর অনুষ্ঠিত ২৩১তম বোর্ড সভায় সর্বসম্মতভাবে তারা নির্বাচিত হন। এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এমনটাই জানানো হয়েছে কোম্পানির পক্ষ থেকে।

মোরশেদ আলম ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স কোম্পানীর অন্যতম উদ্যোক্তা পরিচালক। তিনি ২০১৩ সালে প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি বেঙ্গল গ্রুপ ও টিভি চ্যানেল আরটিভির চেয়ারম্যান।  ইতোপূর্বে তিনি মার্কেন্টাইল ব্যাংক ও দেশ জেনারেল ইন্স্যুরেন্সের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি রপ্তানিমুখী প্লাল্টিক, গার্মেন্টস, কেমিক্যাল, ফুড প্রসেসিং শিল্প সহ বিভিন্ন ব্যবসায় জড়িত।

এর আগে রপ্তানী বাণিজ্যে বিশেষ অবদানের জন্য তিনি একাধিকবার জাতীয় রপ্তানী ট্রফি স্বর্ণ ও রৌপ্য পদক লাভ করেন এবং বহুবার সিআইপি নির্বাচিত হন। তিনি ২০১৪ সালে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-২ থেকে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন।

কাজী মাহমুদা জামান ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স কোম্পানীর প্রথম মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি কোম্পানীর অন্যতম উদ্যোক্তা পরিচালক। সফল মহিলা শিল্প উদ্যোক্তা কাজী মাহমুদা জামান গার্মেন্টস ও অটোমোবাইলসহ বিভিন্ন ব্যবসায় জড়িত। তিনি তরঙ্গ কমপ্লেক্স, তাজ চিশতী প্রোপাটিজ এবং কানাডিয়ান সুয়েটারের পরিচালক।

মাহমুদা জামান ব্যাংক-বীমা খাতের এবং ন্যাশনাল লাইফের অন্যতম উদ্যোক্তা পরিচালক বিশিষ্ট শিল্পপতি কে এম হাবীব জামানের সহধর্মীনী। কাজী মাহমুদা জামান ১৯৮২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস বিভাগে এম. এ পাশ করেন। পরবর্তীতে তিনি টি এন্ড টি কলেজ ও সিটি কলেজে অধ্যাপনা করেন।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.