আজ: সোমবার, ০৩ অক্টোবর ২০২২ইং, ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ অক্টোবর ২০১৬, সোমবার |


kidarkar

সেল প্রেসার চলছে


bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এইদিন শুরু থেকে উত্থান থাকলেও ১৫ মিনিট পর সেল প্রেসারে টানা পরতে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে এ সময়ে লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৬৩ কোটি টাকা।

সোমবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬৯১ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৫৮ পয়েন্টে। এসময় লেনদেন হওয়া ৩০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৬টি, দর কমেছে ১৬০টি এবং অপরিবর্তিত রয়েছে ৬৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এসময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৬৩ কোটি ৬৩ লাখ ৬০ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৭০৬ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ০.৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১২৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৬৭ পয়েন্টে। এসময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ১৭০ কোটি ৪৪ লাখ ৭৯ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৬ পয়েন্ট কমে অবস্থান করে ৮৭৭১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮০ কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪১ টির, দর কমেছে ১০২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ১০ কোটি ৩৭ লাখ ৭৬ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.