টপটেন গেইনারের শীর্ষে মুন্নু সিরামিক

munnশেয়ারবাজার ডেস্ক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)তালিকাভূক্ত সিরামিকস খাতের ‘বি’ ক্যাটাগরির কোম্পানি মুন্নু সিরামিক ইন্ডান্ট্রিজ আজ টপটেন গেইনারের শীর্ষে উঠে এসেছে। এদিন কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৯.৬৪ শতাংশ বা ২.৪০ টাকা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আজ সোমবার কোম্পানির শেয়ার দর সর্বনিম্ন ২৫.৫০ টাকা থেকে ২৭.৩০ টাকায় উঠানামা করে এবং সর্বশেষ ২৭.৩০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির মোট ৬ হাজার ৩৯৫টি শেয়ার ২৭ বার হাত বদল যার বাজার মুল্য এক লাখ ৬৯ হাজার টাকা। গত এক মাসে এ কোম্পানির সর্বনিম্ন বাজার দর ছিল ২৪ .৪০ টাকা এবং সর্বোচ্চ বাজার দর ছিল ২৮.৬০ টাকা।

১৯৮৩ সালে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানির অনুমোদিত মূলধন ৫০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন রয়েছে ২৩ কোটি ৯৩ লাখ টাকা। কোম্পানিটির মোট ২ কোটি ৩৯ লাখ ২৮ হাজার ২০টি শেয়ারের মধ্যে পরিচালনা পর্ষদের কাছে রয়েছে ৫৫.৮১ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর কাছে রয়েছে ১৬.৩৪ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীরর কাছে ২৭.৮৪ শতাংশ শেয়ার।

গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানিরগুলোর মধ্যে ব্রাক ব্যাংকের ৬.০৯ শতাংশ বা ২.১০ টাকা, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলের ৪.২৯ শতাংশ বা ৫.২০ টাকা, সোস্যাল ইসলামী ব্যাংকের ৪.৫১ শতাংশ বা ০.৬০ টাকা, গোল্ডের সনের ৫.১৪ শতাংশ বা ২ টাকা, বাংলাদেশ ল্যাম্পসের ৩.৩৬ শতাংশ বা ৩.৮০ টাকা, সিনোবাংলার ৪.৮৬ শতাংশ বা ১.২০ টাকা, আরামিট লিমিটেডের ৩.৮৭ শতাংশ বা ১০.৮০ টাকা, ফার ক্যামিক্যালের ৩.৬৫ শতাংশ বা ১ টাকা এবং যমুনা অয়েল কোম্পানির ৩.৮৪ শতাংশ বা ৭.৫০ টাকা শেয়ার দর বেড়েছে।

শেয়ারবাজার/রা/মু

আপনার মন্তব্য

Top