আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ মার্চ ২০১৫, মঙ্গলবার |

kidarkar

জাহিন স্পিনিংয়ের লেনদেন শুরু

zaheen-logoশেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন করা বস্ত্র খাতের কোম্পানি জাহিন ‍স্পিনিং মিলস লিমিটেডের লেনদেন শুরু। আজ সকাল সাড়ে ১০টায় দেশের উভয় শেয়ারবাজারে আনুষ্ঠানিকভাবে শুরু হয় এ কোম্পানির লেনদেন।  ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

‘এন’ ক্যাটাগরির আওতায় লেনদেন শুরু করা জাহিন স্পিনিংয়ের ট্রেডিং কোড-ZAHEENSPIN এবং ডিএসইতে কোম্পানি কোড-১৭৪৬৭ । আর সিএসইর কোম্পানি কোড-১২০৫৫। এর আগে দেশের উভয় শেয়ার বাজারে তালিকাভুক্ত হয় কোম্পানিটি।

জানা যায়, গত ২ ফ্রেব্রুয়ারি আইপিও লটারির ড্র সম্পন্ন করে জাহিন স্পিনিং। এ কোম্পানির আইপিও আবেদনে বিনিয়োগকারীদের কাছ থেকে ৮৮৭ কোটি ১৬ লাখ ৭০ হাজার টাকার আবেদন জমা পড়েছে। যা উত্তোলনকৃত অর্থের চেয়ে ৭৩.৯৩ গুণ। এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ৫৫৬ কোটি ৯৫ লাখ ২০ হাজার টাকার, ক্ষতিগ্রস্তদের কাছ থেকে ৬৩ কোটি ৭১ লাখ ১৫ হাজার টাকার, মিউচ্যুয়াল ফান্ড খাতে ২৪৫ কোটি ৭৫ লাখ ৬৫ হাজার টাকার এবং প্রবাসী বিনিয়োগকারীদের কাছ থেকে ২০ কোটি ৭৪ লাখ ৭০ হাজার টাকার আবেদন জমা পড়েছে।

কোম্পানিটির আইপিওতে ২৮ ডিসেম্বর থেকে ৪ জানুয়ারি পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়। তবে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ ছিলো ১৩ জানুয়ারি পর্যন্ত।

কোম্পানিটি শেয়ারবাজার থেকে ১২ কোটি টাকা উত্তোলনের জন্য ১ কোটি ২০ লাখ শেয়ার ছাড়ে। এ জন্য প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। আর মার্কেট লট নির্ধারণ করা হয়েছে ৫০০ টি শেয়ারে ।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৩০তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন করা হয়।

আইপিওতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে ছিল এমটিবি ক্যাপিটাল লিমিটেড।

উল্লেখ্য, ৩০ জুন ২০১৪ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০১ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১২.৫৯ টাকা।

 

শেয়ারবাজার/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.