প্রথমবার মতো ফাইনালে নিউজিল্যান্ড: কাঁদছে আফ্রিকা

NZশেয়ারবাজার ডেস্ক: বিশ্বকাপ ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে খেলার কৃতিত্ব অর্জন করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। শক্তিশালী দক্ষিন আফ্রিকায়ে কাঁদিয়ে ফাইনালে উঠে স্বাগতিকরা। আর নিজেদের সপ্তম বিশ্বকাপ সেমিফাইনালে এসে ফাইনালে পা রাখার সৌভাগ্য হয়েছে নিউজিল্যান্ড।

মঙ্গলবার চলতি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৪ উইকেটে হারিয়েছে তারা। ফলে আসর থেকে বিদায় নিতে হয়েছে দক্ষিণ আফ্রিকা।

তবে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে আগে ব্যাটিং করে ৪৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৮১ রান করেছে দক্ষিণ আফ্রিকা। আর বৃষ্টি আইনে নিউজিল্যান্ডের জয়ের টার্গেট দাঁড়িয়েছিল ২৯৮ রান। ম্যাচের এক বল বাকি থাকতে দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইনকে ছক্কা মেরে দলকে ৪ উইকেটের জয় এনে দিয়েছেন নিউজিল্যান্ডের গ্র্যান্ট ইলিয়ট। আর খেলা শেষে মাঠে কান্নার ঝড় তোলে দক্ষিণ আফ্রিকার খেলোয়াররা।

আগামী ২৯ মার্চ ফাইনালে ভারত-অস্ট্রেলিয়া সেমিফাইনাল ম্যাচের জয়ী দলের বিপক্ষে খেলতে নামবে নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা: ২৮১/৫, ওভার ৪৩

নিউজিল্যান্ড: ২৯৯/৬, ওভার ৪২.৫ (বৃষ্টি আইন নিউজিল্যান্ড ৪ উইকেটে জয়ী)।

নিউজিল্যান্ড দল : ব্রেন্ডন ম্যাককুলাম (অধিনায়ক), মার্টিন গুপ্তিল, কেন উইলিয়ামসন, রস টেলর, ইলিয়ট, কোরে অ্যান্ডারসন, রঞ্চি, ড্যানিয়েল ভেট্টরি, হেনরি, সাউদি ও বোল্ট।

দক্ষিণ আফ্রিকা দল : এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), হাশিম আমলা, ডি কোক, ডু প্লেসিস, রোসোউ, ডেভিড মিলার, জেপি ডুমিনি, ফিল্যান্ডার, স্টেইন, মর্কেল ও ইমরান তাহির।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top