সূচকের পতনে চলছে লেনদেন

price...dawnশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ার বাজারে সূচকের পতনে চলছে লেনদেন। এদিন শুরু থেকে সূচকে মিশ্র প্রবণতা লক্ষ্য করা গেছে। বুধবার প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে এসময়ে টাকার অংকে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। চলমান রাজনৈতিক পরিস্থিতির মধ্যে দেশের শেয়ারবাজার আবারও তলানির দিকে যাচ্ছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪৮৫পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ১৪৭টির আর অপরিবর্তিত রয়েছে ৪৯টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ১৭৯ কোটি ৫৪ লাখ ২২ হাজার টাকা। আগের দিন এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছিল ৮৯ কোটি ৫৪ লাখ ২৯ লাখ ২৬ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৪৯৩ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২৫৫কোটি ৫৪ লাখ ৭৬ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ০.২ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩১১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪২টির, কমেছে ১৬৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৪২ কোটি ৪৫ লাখ ০৫ হাজার টাকা। আগের দিন এসময়ে সিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছিল ৭ কোটি ৩১ লাখ ৫৬ হাজার টাকা।

শেয়ারবাজার/অ

 

 

আপনার মন্তব্য

Top