আজ: রবিবার, ১৩ জুন ২০২১ইং, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ মার্চ ২০১৫, বুধবার |


kidarkar

বাজারে লেগেছে পরিবর্তনের হাওয়া

price_up_sharebazarnewsশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্খ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে লেগেছে পরিবর্তনের হাওয়া। বুধবার প্রথম দিকে কমলেও প্রথম দুই ঘন্টা পর ধীরে ধীরে বাড়তে থাকে সূচক। দিনশেষে উত্থানে শেষ হয় লেনদেন। এদিন সূচক বাড়লেও কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে উভয় বাজারে বেড়েছে লেনদেন। বিপর্যয় কাটিয়ে লেনদেনে আজকের ধারা অব্যাহত থাকলে দেশের শেয়ারবাজার আবার ‍স্থিতিশীলতার দিকে যাবে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫০৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে ১৪২টির আর অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩৫০ কোটি ৭৯ লাখ ৭১ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৪৯৩ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২৫৫ কোটি ৫৪ লাখ ৭৬ হাজার টাকা। সে হিসেবে বুধবার ডিএসইতে লেনদেন বেড়েছে ৯৫ কোটি ২৪ লাখ ৯৫ হাজার টাকা বা ২৭.১৫ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৩৩৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৫টির, কমেছে ১১৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৫টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৬১ কোটি ১৫ লাখ ১৭ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৮৩১১ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ২৩ কোটি ৬৯ লাখ ২৬ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন বেড়েছে ৩৭ কোটি ৪৫ লাখ ৯১ হাজার টাকা বা ৬১.২৬ শতাংশ।

শেয়ারবাজার/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.