সিলেট মেট্রো সিকিউরিটিজের গ্রাহক দাবি নিষ্পত্তির নির্দেশ

BSECশেয়ারবাজার রিপোর্ট: সিলেট মেট্রো সিকিউরিটিজ লিমিটেডের গ্রাহকগণের সিকিউরিটিজ ও অর্থের দাবি নিষ্পত্তির নির্দেশ দিয়েছে বাংলাদেশ সিকউরিটিজ এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বুধবার কমিশনের ৫৪০তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিএসইসির নিবার্হী পরিচালক কর্তৃক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রাহকদের শেয়ার ও অর্থ আত্মসাতের বিষয়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) দেয়া প্রতিবেদন অনুযায়ী, সিলেট মেট্রো তার গ্রাহকদের শেয়ার ও অর্থ ফেরত দিতে ব্যর্থ হয়েছে। তাই সার্বিক দিক বিবেচনা করে গ্রাহকদের দাবিসমূহ আগামী ৩০ জুন ২০১৫ তারিখের মধ্যে নিষ্পত্তির জন্য নির্দেশ দেয়া হয়েছে। আর এ বিষয়টি তদারকি করার জন্য সিএসই ও সেন্টাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডকে (সিডিবিএল) নির্দেশ প্রদান করা হয়েছে।

এর আগে সিলেট মেট্রো সিটি কর্তৃক তার গ্রাহকদের প্রাপ্যতা অনুযায়ী অনতিবিলম্বে নিশ্চিত করার জন্য সিএসইকে গত বছরের ২ নভেম্বর নির্দেশ প্রদান করে বিএসইসি। আর ৩০ নভেম্বর ২০১৪ ও ২৭ জানুয়ারি ২০১৫তে সিএসইর দাখিল করা প্রতিবেদনে দেখা যায়, গ্রাহকদের শেয়ার ও অর্থ কমিশনের নির্দেশ মোতাবেক ফেরত দিতে ব্যর্থ হয়েছে প্রতিষ্ঠানটি।

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top