চলতি সপ্তাহে ১৬ কোম্পানির এজিএম

AGMশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৬ কোম্পানির বাষির্ক সাধারণ সভা (এজিএম) চলতি সপ্তাহে অনুষ্ঠিত হবে। এগুলো হলো: সাউথইস্ট ব্যাংক, মিউচ্যুায়ল ট্রাষ্ট্র ব্যাংক, আইডিএলসি ফাইন্যান্স, ডাচ-বাংলা ব্যাংক, প্রাইম ফাইন্যান্স, প্রাইম ইন্স্যুরেন্স, প্রাইম ব্যাংক, ট্রাষ্ট ব্যাংক, সোস্যাল ইসলামী ব্যাংক, পূবালী ব্যাংক, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক, এইচআর টেক্সটাইল, ইষ্টার্ণ ব্যাংক, ইউনিয়ন ক্যাপিটাল, ব্যাংক এশিয়া এবং ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক। এর আগে ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ার হোল্ডারদের জন্য ডিভিডেন্ড এবং এজিএমের তারিখ নির্ধারণ করে এসব কোম্পানির পরিচালনা পর্ষদ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সাউথইস্ট ব্যাংক:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে সাউথইস্ট ব্যাংক লিমিটেড। আর এ কোম্পানির এজিএম ২৯মার্চ, রোববার সকাল ১০টায়, বসুন্ধরা কনভেনশন সেন্টার-২, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

মিউচ্যুায়ল ট্রাষ্ট্র ব্যাংক

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে মিউচ্যুয়াল ব্যাংক লিমিটেড (এমটিবি)। আর এ কোম্পানির এজিএম ৩০মার্চ, সোমবার সকাল ১০টায়, বসুন্ধরা কনভেনশন সেন্টার-১, ঢাকাতে অনুষ্ঠিত হবে। একই দিন সকাল সোয়া ১০টায় এ কোম্পানির বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হবে।

আইডিএলসি ফাইন্যান্স:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ও ২৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে আইডিএলসি ফাইন্যান্স। আর এ কোম্পানির এজিএম ৩০মার্চ, সোমবার সকাল ১০টায়, হোটেল রেডিসন, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

ডাচ-বাংলা ব্যাংক:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৪০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড। আর এ কোম্পানির এজিএম ৩০মার্চ, সোমবার সকাল ১০টায়, হোটেল সোনারগাঁও, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

প্রাইম ফাইন্যান্স:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৪০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেড। আর এ কোম্পানির এজিএম ৩০মার্চ, সোমবার সকাল ১০টায়, বসুন্ধারা কনভেনশন সেন্টার-২, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

প্রাইম ইন্স্যুরেন্স:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আর এ কোম্পানির এজিএম ৩০মার্চ, সোমবার বেলা ১১টায়, বিএমবিএ, নিউ ইস্কাটন রোড, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

প্রাইম ব্যাংক:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে প্রাইম ব্যাংক লিমিটেড। আর এ কোম্পানির এজিএম ৩০মার্চ, সোমবার বেলা ১১টায়, কেআইবি কমপ্লেক্স, ফার্মগেট, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

ট্রাষ্ট ব্যাংক:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে ট্রাষ্ট ব্যাংক লিমিটেড। আর এ কোম্পানির এজিএম ৩০মার্চ, সোমবার বেলা ১১টায়, ট্রাস্ট মিলনায়নত, ঢাকা ক্যান্টনমেন্ট, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

সোস্যাল ইসলামী ব্যাংক:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড (এসআইবিএল)। আর এ কোম্পানির এজিএম ৩০মার্চ, সোমবার সকাল সাড়ে ১০টায়, সাভার গ্লফ ক্লাব, সাভার ক্যান্টনমেন্ট, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

পূবালী ব্যাংক:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পূবালী ব্যাংক লিমিটেড। আর এ কোম্পানির এজিএম ৩১মার্চ, মঙ্গলবার সকাল ৯টায়, পিএসই কনভেশন হল, পুলিশ স্টাফ কলেজ, মিরপুর-১৪, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৪ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড। আর এ কোম্পানির এজিএম ৩১মার্চ, মঙ্গলবার সকাল ১০টায়, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক ভবন (প্রস্তাবিত), পুরানা পল্টন, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

এইচআর টেক্সটাইল:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১২.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে এইচআর টেক্সটাইল লিমিটেড। আর এ কোম্পানির এজিএম ৩১মার্চ, মঙ্গলবার সকাল সাড়ে ১০টায়, স্পেকটা কনভেশন সেন্টা, গুলশান-১, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

ইস্টার্ন ব্যাংক:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড। আর এ কোম্পানির এজিএম ৩১মার্চ, মঙ্গলবার সকাল সাড়ে ১০টায়, ইউনিক ট্রেড সেন্টার, পান্থপথ, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

ইউনিয়ন ক্যাপিটাল:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড। আর এ কোম্পানির এজিএম ৩১মার্চ, মঙ্গলবার সকাল সাড়ে ১০টায়, স্পেকটা কনভেশন সেন্টার, গুলশান-১, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

ব্যাংক এশিয়া:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে ব্যাংক এশিয়া লিমিটেড। আর এ কোম্পানির এজিএম ৩১মার্চ, মঙ্গলবার বেলা ১১টায়, ঢাকা লেডিস ক্লাব, ইস্কাটন রোড, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল)। আর এ কোম্পানির এজিএম ৩১মার্চ, মঙ্গলবার বেলা সাড়ে ১১টায়, ইন্টারন্যাশনাল কনভেশন সিটি, বসুন্ধারা, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top