আজ: মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ইং, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ নভেম্বর ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

আইসিবি’র ৯ ফান্ডের প্রথম প্রান্তিক প্রকাশ

Mutualfunds_sharebazarnewsশেয়ারবাজার রিপোর্ট: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট পরিচালিত পুঁজিবাজারে তালিকাভুক্ত ৯ মিউচ্যুয়াল ফান্ড। ফান্ডগুলো হলো– আইসিবি এমসিএল সোনালী ব্যাংক লিমিটেড ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, আইএফআইসি ইসলামী মিউচ্যুয়াল ফান্ড ওয়ান, আইসিবি এমসিএল থার্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এমসিএল মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এমপ্লয়ীজ প্রফিডেট মিউচ্যুয়াল ফান্ড ওয়ান: স্ত্রিম ওয়ান, আইসিবি এমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল সেকেন্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড এবং আইসিবি এএমসিএল ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

আইসিবি এমসিএল সোনালী ব্যাংক লিমিটেড ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড

প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) ০.১৪ টাকা এবং ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.০৮ টাকা। যা আগের বছরে একই সময়ে ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ০.২৬ টাকা এবং এনওসিএফপিইউ ছিল ০.১৮ টাকা।

আর বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ হয়েছে ৮.৬৫ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ৮.৮৬ টাকা এবং ক্রয়মূল্য অনুযায়ী  ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত এনএভি হয়েছে ১০.৮০ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ১১.৪১ টাকা।

আইএফআইসি ইসলামী মিউচ্যুয়াল ফান্ড ওয়ান

প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) ০.১৪ টাকা এবং ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.০৩ টাকা। যা আগের বছরে একই সময়ে ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ০.৩০ টাকা এবং এনওসিএফপিইউ ছিল ০.০৫ টাকা।

আর বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ হয়েছে ৯.০১ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ৯.৮১ টাকা এবং ক্রয়মূল্য অনুযায়ী  ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত এনএভি হয়েছে ১১.০৫ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ১১.৯২ টাকা।

 আইসিবি এমসিএল থার্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড

প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) ০.০৯ টাকা এবং ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.০৪ টাকা। যা আগের বছরে একই সময়ে ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ০.২৯ টাকা, এনওসিএফপিইউ ছিল ০.০৭ টাকা।

আর বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ হয়েছে ৭.৪৩ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ৭.৪৯ টাকা এবং ক্রয়মূল্য অনুযায়ী  ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত এনএভি হয়েছে ১১.২৬ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ১১.৬৭ টাকা।

 ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড

প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) ০.১৩ টাকা এবং ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.০১ টাকা। যা আগের বছরে একই সময়ে ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ০.২১ টাকা, এনওসিএফপিইউ ছিল ০.০৪ টাকা।

আর বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ হয়েছে ৭.৭৩ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ৭.৮৬ টাকা এবং ক্রয়মূল্য অনুযায়ী  ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত এনএভি হয়েছে ১১.৩৭ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ১১.৭৪ টাকা।

 প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এমসিএল মিউচ্যুয়াল ফান্ড

প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) ০.০৯ টাকা এবং ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.০৩ টাকা। যা আগের বছরে একই সময়ে ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ০.২৪ টাকা, এনওসিএফপিইউ ছিল ০.০৭ টাকা।

আর বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ হয়েছে ৭.৮৪ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ৮.১৮ টাকা এবং ক্রয়মূল্য অনুযায়ী  ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত এনএভি হয়েছে ১১.৩১ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ১১.৯৩ টাকা।

 আইসিবি এমপ্লয়ীজ প্রফিডেট মিউচ্যুয়াল ফান্ড ওয়ান: স্ত্রিম ওয়ান

প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) ০.১৯ টাকা এবং ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.০১ টাকা (নেগেটিভ)। যা আগের বছরে একই সময়ে ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ০.৪৭ টাকা, এনওসিএফপিইউ ছিল ০.০৭ টাকা।

আর বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ হয়েছে ৭.৫৭ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ৭.৭০ টাকা এবং ক্রয়মূল্য অনুযায়ী  ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত এনএভি হয়েছে ১১.৬৫ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ১২.০৬ টাকা।

আইসিবি এমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড

প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) ০.১০ টাকা এবং ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.০৪ টাকা। যা আগের বছরে একই সময়ে ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ০.১৮ টাকা এবং এনওসিএফপিইউ ছিল ০.০৮ টাকা।

আর বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ হয়েছে ৮.৩৩ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ৮.৪০ টাকা এবং ক্রয়মূল্য অনুযায়ী  ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত এনএভি হয়েছে ১৩.০২ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ১৩.৪২ টাকা।

 আইসিবি এএমসিএল সেকেন্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড

প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) ০.১৫ টাকা এবং ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.০৮ টাকা। যা আগের বছরে একই সময়ে ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ০.৩০ টাকা, এনওসিএফপিইউ ছিল ০.১৪ টাকা।

আর বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ হয়েছে ১০.১৩ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ১০.৬৫ টাকা এবং ক্রয়মূল্য অনুযায়ী  ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত এনএভি হয়েছে ১৪.৪৭ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ১৫.৩২ টাকা।

আইসিবি এএমসিএল ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ড

প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) ০.৩১ টাকা এবং ইউনিট প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিইউ) হয়েছে ০.১৫ টাকা। যা আগের বছরে একই সময়ে ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ০.৭৪ টাকা, এনওসিএফপিইউ ছিল ০.২৫ টাকা।

আর বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত ইউনিট প্রতি সম্পদ হয়েছে ১৯.০২ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ২১.২৪ টাকা এবং ক্রয়মূল্য অনুযায়ী  ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত এনএভি হয়েছে ৩০.৩১ টাকা যা ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ছিলো ৩৩.৫১ টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.