রাইট ছাড়বে জিপিএইচ ইস্পাত

GPH-sharebazarnews.comশেয়ারবাজার রিপোর্ট: রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের জিপিএইচ ইস্পাত লিমিটেডের পরিচালনা পর্ষদ । ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ১আর:১ অনুপাতে অর্থাৎ একটি সাধারণ শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি। আর এতে ১০ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ২০ টাকা।

রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বিশেষ সাধারণ সভা (ইজিএম) আগামী ৫ এপ্রিল বেলা সাড়ে ১১টায়, হোটেল আগ্রাবাদ, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।  আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৯ এপ্রিল।

এর আগ কোম্পানিটি ৩০ এপ্রিল ইজিএম করার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু অনিবার্য কারণেই  ইজিএমের তারিখ পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

উল্লেখ্য, ইজিএমে শেয়ারহোল্ডারদের সম্মতি পেলে নিয়ন্ত্রক সংস্থার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে রাইট শেয়ার ইস্যুর অনুমোদন চেয়ে আবেদন করবে কোম্পানিটি। আর বিএসইসি অনুমোদন দিলে শেয়ারহোল্ডারদের কাছ থেকে শেয়ার ছেড়ে টাকা উত্তোলন করতে পারবে কোম্পানিটি।

আপনার মন্তব্য

Top