বিএফএমএফকে সহযোগিতা করবে বিএসইসি

BSECশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারসহ সার্বিক অর্থনৈতিক উন্নয়নে নবগঠিত সংগঠন বাংলাদেশ ফিন্যান্সিয়াল মার্কেট ফোরামকে (বিএফএমএফ)  অভিনন্দন জানিয়েছে নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)। পাশাপাশি পুঁজিবাজারের স্বার্থে এ সংগঠনটিকে সহযোগিতা করবে বিএসইসি।

বৃহস্পতিবার বিএফএমএফের পক্ষ থেকে প্রতিনিধিগণ বিএসইসির নিজস্ব কার্যালয়ে  এক সৌজন্য সাক্ষাত করেছে।

বৈঠক শেষে বিএমফএমএফ এর সদস্য আহসানুল ইসলাম টিটু জানান্, আজকের্‌ এ সৌজন্য সভায় নির্দিষ্ট কোন প্রস্তাবনা ছিল না। তবে ভবিষতে পুঁজিবাজারের স্বার্থে প্রস্তাব দেওয়া হবে। যেখানে বিএসইসি সহযোগিতা করবে বলে আস্বস্থ করেছেন। বিএমফএমএফ সংগঠনের উদ্দেশ্য শুনে বিএসইসি কর্তৃপক্ষ বেশ আগ্রহ প্রকাশ করেছে। এ দিকে চলতি মাসে বিএসইসির সাথে আরেকবার সাক্ষাত করবেন বলেও জানান তিনি।

তিনি আরও জানান, পরবর্তী সাক্ষাতে পরিশোধিত মূলধনের ২৫ শতাংশের বেশি বিনিয়োগের নিষেধাজ্ঞার ক্ষেত্রে শুধুমাত্র তালিকাভুক্ত কোম্পানির শেয়ারে বিনিয়োগকে শেয়ারবাজারে বিনিয়োগ হিসাবে বিবেচনা করা, যে সব প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী দীর্ঘমেয়াদে পুঁজিবাজারে বিনিয়োগ করে যে আয় হয় তার উপর করারোপ না করা, স্বল্প মূলধনী কোম্পানিগুলোর জন্য স্টক এক্সচেঞ্জে আলাদা বাজার ব্যবস্থা গড়ে তোলা ইত্যাদি বিষয়ে প্রস্তাব দেওয়া হবে। যা সমাধানে বিএসইসির সহযোগিতা চাওয়া হবে।

সভায়  এ্যাসোসিয়েশন অব এ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির চেয়ারম্যান ও আইসিবি’র ব্যবস্থাপনা পরিচালক মো. ফায়েকুজ্জামান, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সহ-সভাপতি সান্নামাত আক্তার ও মো. মনিরুজ্জামান, বাংলাদেশ ইন্স্যুরেন্স এ্যাসোসিয়েশন (বিআইএ) সভাপতি শেখ কবির, বিএসইসির চেয়ারম্যান ড. খায়রুল হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top