টপটেন গেইনারের শীর্ষে রেকিট বেনকিজার

rekittশেয়ারবাজার ডেস্ক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহিক গেইনারে  উঠে এসেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত রেকিট বেনকিজার (বাংলাদেশ) লিমিটেড। সপ্তাহিক ব্যবধানে  এ কোম্পানির শেয়ার  দর ১৫.৮০ শতাংশ  বেড়ে টপটেন গেইনারের শীর্ষে উঠে আসে কোম্পানিটি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বিশ্লেষণে দেখা গেছে,  গতসপ্তাহে রেকিট বেনকিজার দৈনিক ১ কোটি ৫ লাখ ২০০ টাকার শেয়ার লেনদেন করেছে। আর সপ্তাহজুড়ে ৫ কোটি ২৫ লাখ ১ হাজার টাকার শেয়ার লেনদেন করেছে  কোম্পানিটি।

গত নয় মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর ১৪) কোম্পানির আয় বিবেচনা করে শেয়ার হোল্ডারদের জন্য অন্তবর্তীকালীন ১৭৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে রেকিট বেনকিজার। এ সময়ে কোম্পানিটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১৫ কোটি ২ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩১.৭৫ টাকা। এদিকে আর কিছুদিন পরই ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত বছরের জন্য চুড়ান্ত ডিভিডেন্ড ঘোষণা করবে কোম্পানিটি। আর এসব কারণে এ শেয়ার প্রতি বিনিয়োগকারীদের আস্থা বাড়ছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

গেইনারের দ্বিতীয় স্থানে থাকা সপ্তম আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ১০.৫৭ শতাংশ। গত সপ্তাহে ফান্ডটি মোট ৩ লাখ ২ হাজার ৮০০ টাকার ইউনিট লেনদেন করেছে। আর সপ্তাহেজুরে লেনদেন করেছে ১৫ লাখ ১৪ হাজার টাকার ইউনিট।

সাপ্তাহিক গেইনারে থাকা বাকি কোম্পানিগুলোর মধ্যে  খুলনা পাওয়ারের দর বেড়েছে ৯.৯৫ শতাংশ, ইফাদ অটোসের ৮.০৬ শতাংশ, শাশা ডেনিমস ৭.৫৩ শতাংশ, এল আর গ্লোবাল বাংলাদেশ মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৭.৫০ শতাংশ, যমুনা ব্যাংকের ৭.৩৮ শতাংশ, নিটোল ইন্স্যুরেন্সের ৭.২৯ শতাংশ, আইডিএলসি ফাইন্যান্সের ৭.১৯ শতাংশ এবং পিপলস ইন্স্যুরেন্সের শেয়ার দর বেড়েছে ৬.৯৮ শতাংশ।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top