আজ: শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ইং, ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ জানুয়ারী ২০১৭, রবিবার |



kidarkar

২৮ বছর আগেই একথা বলেছিলেন ট্রাম্প!

trumpশেয়ারবাজার ডেস্ক: যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্প ইতিহাসের পাতায় স্থান করে নিলেও আগেই এ বিষয়ে ভবিষ্যৎ বাণী করেছিলেন তিনি। যা ফিউশন নামের একটি অনলাইন ২৮ বছর আগে ট্রাম্পের একটি টেলিভিশনে দেয়া সাক্ষাৎকারের ভিডিও ক্লিপ প্রকাশ করে।

১৯৮৮ সালে মার্কিন জনপ্রিয় ম্যাগাজিন ওপরাহ উইনফ্রে শো’তে আমন্ত্রিত হয়ে সেবার নানা প্রশ্নের জবাব দেন আজকের মার্কিন প্রেসিডেন্ট। সেসময় তিনি অর্থনীতির পাশাপাশি রাজনৈতিক ইস্যু নিয়েও বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সেসময় ওপরাহ’র এক প্রশ্নের জবাবে ট্রাম্প বলেছিলেন, যদি বিশ্বের সঙ্গে যুক্তরাষ্ট্র নীতি বিচ্ছিন্নতার দিকে যায় তবেই দেশটির হাল ধরবেন তিনি।

সেবার যুক্তরাষ্ট্রের বাজারে চীন ও জাপানের প্রবেশ নিয়েও সমালোচনা করেছিলেন ডোনাল্ড ট্রাম্প। বলেছিলেন, ‘আমরা জাপানকে আমাদের বাজারে প্রবেশের সুযোগ করে দিয়েছি। যার ফলে তারা এখানে তাদের গাড়ি ও ভিসিআর (সে সময় বিনোদনের অন্যতম মাধ্যম ছিল ভিসিআর) বিক্রি করছে। ফলে তারা আমাদের প্রতিষ্ঠানগুলোকে মন্দার মুখে ফেলছে।‘

যদিও জাপানের মানুষের প্রতি তার শ্রদ্ধা রয়েছে বলেও জানান তিনি। অবশ্য শর্ত স্বাপেক্ষে প্রেসিডেন্ট হওয়ার কথা অনুষ্ঠানে বললেও পরে সাফ জানিয়েছিলেন, তিনি রাজনীতিতে আসতে চান না।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.