আজ: সোমবার, ০৮ অগাস্ট ২০২২ইং, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ জানুয়ারী ২০১৭, রবিবার |



kidarkar

কুকুর-বিড়ালের পরিচর্যায় কোটি টাকার সম্পত্তি দান

catশেয়ারবাজার ডেস্ক: পশুদের প্রভুভক্তি শুধু গল্পেই নয় বাস্তব জীবনেও দেখা যায় প্রতিনিয়ত বিশ্বের নানাপ্রান্তে। এছাড়া মানুষেরও পোষা প্রাণীদের প্রতি তাদের ভালোবাসা বিভিন্নভাবে প্রকাশ করে থাকেন।

২৫ শে ডিসেম্বর ছিল খ্রিস্টানদের সবচেয়ে বড় উৎসব বড়দিন। এইদিন পরিবার-পরিজনদের বিভিন্ন উপহার দিয়ে ধুমধামের সঙ্গে দিনটি পালন করেছেন খ্রিষ্ট ধর্মাবলম্বীরা। কিন্তু ওই দিন এক ব্যতিক্রমী কাজ করেছেন এক নারী।

পশুদের প্রতি ভালোবাসা থেকে কোটি টাকার সম্পত্তি ‘এলিজাবেথ কার্টার কাউন্টি শেলটারে’ দান করেছেন যুক্তরাষ্ট্রের কার্টার কাউন্টির এলিজাবেস্টন শহরের গ্লেন্ডা টেইলর ডেলডার নামের এই নারীর পরিবার।

কার্টার কাউন্টি সরকারের ওয়েবসাইটে তথ্যটি জানিয়েছেন মেয়র লিয়ন হামফ্রে। গ্লেন্ডার পরিবার তাদের ১.২ মিলিয়ন মার্কিন ডলারের সম্পত্তি (প্রায় ৯ কোটি ৬০ লাখ টাকা) এলিজাবেথ কার্টার কাউন্টি শেলটারে দান করেছেন।

এর মধ্যে ৫ লাখ ৪০ হাজার মার্কিন ডলার (প্রায় ৪ কোটি ৩২ লাখ টাকা) খরচ করা হবে এলিজাবেথ কার্টার কাউন্টি শেলটারের যে অংশ কুকুর ও বিড়াল থাকে তার সম্প্রসারণ ও দেখভালের কাজে। এ ছাড়া পশুদের যাতায়াতের জন্য একটি ভ্যানও কেনা হবে।

আগামী ৯ জানুয়ারি থেকে সম্প্রসারণের কাজ শুরু হবে। আর আগামী ১ মার্চের মধ্যে ভ্যানের ব্যবস্থা করা হবে বলেন জানিয়েছেন মেয়র হামফ্রে।

গত বছর নভেম্বরে মৃতুবরণ করেন গ্লেন্ডা। পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, তিনি ছিলেন একজন পশুপ্রেমী।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.